1. admin@danikagonikontho.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন
শিরোনাম :
নাজিরপুরে স্বামীর বিরুদ্ধে করা নারী নির্যাতন মামলা প্রত্যাহার না করায় স্ত্রীকে কুপিয়ে জখম চট্টগ্রাম ইপিজেড থানা পুলিশের অভিযানে ২০৪ পিস ইয়াবা সহ ১ মাদক কারবারি গ্রেফতার পাকুন্দিয়ার সার্ভেয়ার মালেক হত্যা মামলার পলাতক প্রধান আসামি গ্রেফতার ১ বছর পর কারামুক্ত হলেন নাজিরপুর উপজেলা বিএনপির সদস্য সচিব পাকুন্দিয়ায় “মায়ের আঁচল” আদর্শ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মঞ্চ ভাংচুরের অভিযোগ পাকুন্দিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মোংলায় যুগান্তর পত্রিকার ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কিশোরগঞ্জের কবি আফসার আশরাফী নক্ষত্র সাহিত্য পুরস্কার পেলেন পাকুন্দিয়া থানা পুলিশের অভিযানে ৫ জুয়ারি গ্রেফতার একদফা দাবীতে সরাইল উপজেলা বিএনপির লিফলেট বিতরণ

রায়পুরে ইউএনও’র প্রেস ব্রিফিং -১৫৭০৬ পরিবার পাবে স্বল্পমূল্যের টিসিবির পণ্য

  • আপডেট সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১৬১ বার পঠিত

পীরজাদা মোঃ মাসুদ হোসাইন,
রায়পুর, (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ-
পবিত্র রমজান উপলক্ষ্যে লক্ষ্মীপুর জেলার রায়পুরে ১৫ হাজার ৭’শ ৬ টি নিম্ন আয়ের পরিবারকে সরকারের ভর্তুকি মূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্যসামগ্রী বিতরণ করা হবে।

শনিবার (১৯ মার্চ) দুপুর ১২টার দিকে উপজেলা প্রশাসনের হল রুমে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করে এসব তথ্য জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা অণজন দাস।

প্রেস ব্রিফিংয়ে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন দাশ জানান, রায়পুর উপজেলা ১৫৭০৬ জন টিসিবির কার্ডধারী পণ্য পাবেন। এর মধ্যে রায়পুর পৌরসভায় ২১৮৩ জন, উত্তর চর আবাবিল ইউনিয়নে ১৪৮১ জন, উত্তর চরবংশী ইউনিয়নে ২০৯১ জন, চরমোহনা ইউনিয়নে ১২৮৯ জন, সোনাপুর ইউনিয়নে ১৩৮৫ জন, চরপাতা ইউনিয়নে ৭৮৮ জন, কেরোয়া ইউনিয়নে ১৭৬৯ জন, বামনী ইউনিয়নে ১২৯১ জন, দক্ষিণ চরবংশী ইউনিয়নে ১৪০৭ জন, দক্ষিণ চর আবাবিল ইউনিয়নে ১২৪৯ জন ও রায়পুর ইউনিয়নে ৭৭৩ জন এ কার্ডের সুবিধা পাবেন।

ব্রিফিংয়ের আরও জানানো হয়,আগামী ২০ তারিখে রায়পুর পৌরসভা সহ উপজেলার ১০টি ইউনিয়নে ন্যায্য মূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে। প্রথম ও দ্বিতীয় দিন রায়পুর পৌরসভা ও উপজেলার উত্তর চরআবাবিল ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণ করা হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে সবকটি ইউনিয়নে এ পণ্য বিতরণ করা হবে।

এজন্যে ৩জন ডিলারসহ ট্যাগ অফিসার নিযুক্ত করা হয়েছে। যেসব ট্যাগ অফিসার থাকবেন তারা হলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আতিউর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শরীফ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মোঃ মাইনউদ্দিন।

টিসিবির পণ্যের মধ্যে প্রত্যেক পরিবার পাবে চিনি প্রতি কেজি ৫৫ টাকা দরে ২ কেজি, মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা দরে ২ কেজি, সয়াবিন তেল প্রতিলিটার ১১০ টাকা দরে ২ লিটার ও ছোলা কেজিপ্রতি ৫০ টাকা দরে ২ কেজি। রমজানের মাঝামাঝি সময়ে দ্বিতীয় দফায় পন্য বিক্রি করা হবে। তবে প্রথম পর্যায়ে ছোলা বিক্রি না হলেও দ্বিতীয় দফায় বিক্রি হবে। এছাড়াও রমজানে বিক্রির তালিকায় খেজুর থাকবে বলে জানানো হয়।

সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিসিবির পণ্য বিক্রি করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে কার্ডধারীরা না এলে উপস্থিত জনগণের কাছে তা বিক্রি করে দিয়ে আসতে হবে বলে ডিলারদের নির্দেশনা দেন উপজেলা প্রশাসন। পন্য বিক্রিতে কোথাও কোন অনিয়ম পাওয়া গেলে কঠোরভাবে ব্যবস্থা নেয়া হবে বলে জানান ইউএনও অণজন দাস।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: আতিউর রহমান,উত্তর চরবংশী ইউপি চেয়ারম্যান মো: আবুল হোসেন, উত্তর চরআবাবিল ইউপি চেয়ারম্যান জাফর উল্যাহ দুলাল হাওলাদার, কেরোয়া ইউপি চেয়ারম্যান শাহিনুর বেগম রেখা, রায়পুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি পীরজাদা মাসুদ হোসাইন সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান সানি, রায়পুর প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুল আলম মিন্টু, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ঢালী, রায়পুর সাংবাদিক ইউনিয়নর সভাপতি ওয়াহিদুর রহমান মুরাদ, সাধারণ সম্পাদক জহির খাঁন, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও প্রশাসনিক ব্যাক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD