1. admin@danikagonikontho.com : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির চতুর্দশ সম্মেলন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত সরাইলে ইসলামাবাদ প্রিমিয়ার ডে-নাইট শর্ট সার্কেল ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত পীরগঞ্জে জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত চট্টগ্রামে বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের আয়োজনে অন্ধ হাফেজদের নিয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন শুরু চট্টগ্রাম রিপোটার্স অ্যাসোসিয়েশন’র পূর্নাঙ্গ কমিটি ঘোষণা,সভাপতি -সোহাগ আরেফিন, সম্পাদক-নুরুল আমিন খোকন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জাতীয় বিমা দিবস পালিত ঠাকুরগাঁওয়ে হরিপুরে টেংরিয়া প্রধান পাড়ায় নাট দিবস পালিত দখল ও দূষণে অস্তিত্ব সংকটে মোংলার অধিকাংশ খাল,পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধাদের জীবনালেখ্য ও যুদ্ধকালীন ঘটনা নিয়ে নির্মিত ‘আত্মকথন’ শীর্ষক ভিডিও চিত্র উদ্বোধন নাজিরপুরে স্বামী পরিত্যক্তা সুনীতি মিস্ত্রির জমি-বাড়ি দখলের চেষ্টা

রায়পুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ৩ শত পরিবার

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ১১১ বার পঠিত

পীরজাদা মোঃ মাসুদ হোসাইন (রায়পুর) লক্ষ্মীপুর প্রতিনিধিঃ-
লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীন ৩’শ টি পরিবার। প্রধানমন্ত্রীর আশ্রয়ন-৩য় প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে সরকারি খাস জমিতে এসব গৃহনির্মানের কাজ চলছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার’ মুজিববর্ষে এই শ্লোগান বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে খাস জমিতে গৃহহীন ও ভূমিহীন ৪৬৫ টি পরিবারকে আবাসন তৈরি করে বরাদ্ধ দেয়া হয়েছে। প্রথম ও ২য় পর্যায়ে ১৬৫ টি পরিবার ২ শতক জমিসহ ঘর পেয়েছে। তৃতীয় পর্যায়ে আরো ৩’শ টি ঘর নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে আগামী ২৮ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী ৮২ টি পরিবারকে ২ শতক জমি ও ঘর উপহার প্রধান করবেন। বাকি ২১৮ টি পরিবারকে আগামী জুনের মধ্যেই প্রধান করবেন।

উপজেলা নির্বাহী অফিসার অনজন দাশ বলেন, মুজিববর্ষে একটি মানুষও গৃহহীন থাকবে না” মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে বাস্তবায়নের লক্ষে কাজ করছে রায়পুর উপজেলা প্রশাসন। সে লক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের জন্য সারাদেশের ন্যায় রায়পুরেও সরকারি খাস জমিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। ইতি মধ্যে ১৬৫টি ঘর নির্মাণ করে তা গৃহহীনদের মাঝে বরাদ্ধ দেওয়া হয়েছে। তৃতীয় পর্যায়ের ৩’শ টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। নির্মাণ কাজ শেষ হলেই ঘরগুলো উপকারভোগীদের মাঝে বরাদ্ধ দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD