1. admin@danikagonikontho.com : admin :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
লামা উপজেলা পরিষদের নবনির্মিত ভবন উদ্বোধন মণিরামপুরে ১০ বছর যাবৎ মাদ্রাসায় অনুপস্থিত থেকেও বেতনভাতা উত্তোলনের অভিযোগ এক শিক্ষকের বিরুদ্ধে রায়পুরে ৫১০ পিস ইয়াবা সহ মাদক কারবারি গ্রেফতার মঠবাড়িয়ায় ৭১ তম বারুণী উৎসব শুরু এক সপ্তাহের মধ্যে কয়লা সংকট দূর হবে, উৎপাদনে যাবে রামপাল বিদ্যুৎকেন্দ্র ভারতের প্রমোদতরী গঙ্গা বিলাস ও পর্যটকদের মোংলা বন্দরে অভ্যর্থনা বরিশালে সমাবেশ সফল করার লক্ষ্য নাজিরপুর উপজেলা বিএনপির লিফলেট বিতরণ মোংলা বন্দর চেয়ারম্যানের বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন কয়রায় মৎস্য ঘের দখলের চেষ্টা,প্রতিবাদে সংবাদ সম্মেলন নাজিরপুর জেলা কারাগার থেকে বিএনপির ৩ নেতা-কর্মী জামিনে মুক্ত

পাকুন্দিয়ায় শহিদুল্লা-জাহানারা ফাউন্ডেশনের চিকিৎসা ভাতা,বিধবা ও শিক্ষা ভাতা প্রদান

  • আপডেট সময় : সোমবার, ৯ মে, ২০২২
  • ৬৯ বার পঠিত

এম এ হান্নান (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ ‘আর্ত মানবতার সেবায়’ এই স্লোগানকে সামনে রেখে দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ডাক্তার শহীদুল্লাহ-জাহানারা ফাউন্ডেশন(রেজিঃ১০০২)।
এরই ধারাবাহিকতায় সোমবার ( ৯ ই মে) সকালে উপজেলার চন্ডিপাশা ইউনিয়নের বড় আজাদী গ্রামের আলহাজ্ব ডাক্তার শহীদুল্লাহ নিকেতনে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন এলাকার সুবিধা বঞ্চিত ২৪৮ জনের মাঝে চিকিৎসা ও বিধবা ভাতা এবং শিক্ষা ভাতা বিতরণ কার্যক্রমের উদ্ভোদন করেন
ডাক্তার শহীদুল্লাহ-জাহানারা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব ডাক্তার (অবঃ) মোঃশহীদুল্লাহ। এর আগে রমজান মাসে ২৩ টি হতদরিদ্র পরিবারকে সাড়া মাসের ইফতারের ব্যাবস্হা করা হয়েছিল। এছাড়াও নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভায় একটি করে ঘর নির্মাণ করে দেওয়ার কাজ চলমান।
ফাউন্ডেশনের ক্যাশিয়ার আব্দুল মোমেন বলেন, প্রতিষ্ঠার পর থেকে দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে ডাক্তার শহীদুল্লাহ-জাহানারা ফাউন্ডেশন। এ বছর ১৫২ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৩ থেকে ৭ হাজার টাকা বৃত্তি প্রদান, ৪৪ জন বিধবা ও অসচ্ছল পরিবারকে এ বছর ৩ থেকে ৪ হাজার টাকা আর্থিক সহায়ত প্রদান, এ বছর ৫২ টি অসহায় দরিদ্র পরিবার এক কালীন ৫ থেকে ১৫ হাজার টাকা করে খাদ্য ও চিকিৎসা ভাতা প্রদান করা হচ্ছে। এ ছাড়াও দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া ইত্যাদি কাজ করছে এই ফাউন্ডেশন, দরিদ্র মানুষের চিকিৎসা ব্যয় বহন,রাস্তাঘাটের উন্নয়ন ও মসজিদ মাদরাসা ও এতিমখানায় বিশেষ অনুদান দিয়ে থাকে এই ফাউন্ডেশন।

ডাক্তার শহীদুল্লাহ-জাহানারা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব ডাক্তার (অবঃ) মোঃশহীদুল্লাহ বলেন, ২০০১ অবসরে যাওয়ার পর সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য কিছু একটা করার চিন্তা করি তখন থেকেই সমাজের পিছিয়ে পড়া মানুষের জন্য কাজ করছি তারপর ২০০৪ ফরম ফিলাপের টাকার জন্য বগুড়ায় এক শিক্ষার্থী আত্নহত্যা করার থেকেই শিক্ষা ভাতা চালু করেছি। নিজে ও সন্তানদের বিলাসিতার জীবন ছেড়ে দিয়েছি মানব সেবার জন্য।
তিনি আরো বলেন, মানব সেবার জন্য সরকার হলো হিমালয়ের মতো আর আমি হলাম সরষে দানার মতো আমি আমার সন্তানদের সহযোগিতায় যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি আত্মমানবতার সেবায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD