1. admin@danikagonikontho.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
শিরোনাম :
নাজিরপুরে স্বামীর বিরুদ্ধে করা নারী নির্যাতন মামলা প্রত্যাহার না করায় স্ত্রীকে কুপিয়ে জখম চট্টগ্রাম ইপিজেড থানা পুলিশের অভিযানে ২০৪ পিস ইয়াবা সহ ১ মাদক কারবারি গ্রেফতার পাকুন্দিয়ার সার্ভেয়ার মালেক হত্যা মামলার পলাতক প্রধান আসামি গ্রেফতার ১ বছর পর কারামুক্ত হলেন নাজিরপুর উপজেলা বিএনপির সদস্য সচিব পাকুন্দিয়ায় “মায়ের আঁচল” আদর্শ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মঞ্চ ভাংচুরের অভিযোগ পাকুন্দিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মোংলায় যুগান্তর পত্রিকার ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কিশোরগঞ্জের কবি আফসার আশরাফী নক্ষত্র সাহিত্য পুরস্কার পেলেন পাকুন্দিয়া থানা পুলিশের অভিযানে ৫ জুয়ারি গ্রেফতার একদফা দাবীতে সরাইল উপজেলা বিএনপির লিফলেট বিতরণ

মঠবাড়িয়ায় তালা ভেঙে ইউনিয়ন পরিষদ ভবন দখল

  • আপডেট সময় : রবিবার, ২৯ মে, ২০২২
  • ১০১ বার পঠিত

পঙ্কজ মিত্র,মঠবা‌ড়িয়া(‌পি‌রোজপুর) প্র‌তি‌নি‌ধিঃ-
ভবনের তালা ভেঙে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার হলতা গুলিশাখালী ইউনিয়নের সাব-অফিস দখল করে নিয়েছে প্রভাবশালী একটি পরিবার। এ ঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এদিকে ওই ভবন উদ্ধারের দাবিতে এলাকাবাসী শুক্রবার সকালে টিয়ারখালী বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

জানা যায়, গত মঙ্গলবার দিন-দুপুরে ওই ভবনের তালা ভেঙে দখল করে নেওয়ার ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো লক্ষণা গ্রামের প্রভাবশালী আনোয়ার হোসেন মঞ্জুর মেয়ে নিপা বেগম, দিপা বেগম, শিফা বেগম ও তার স্ত্রী হামিদা বেগমসহ অজ্ঞাত ৩ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় লিখিত অভিযোগ দেন।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৬১ সাল থেকে হলতা গুলিশাখালী ইউনিয়নের টিয়ারখালী বাজারে ৩ কাঠা জমির ওপর সরকারি অর্থে নির্মিত ওই ভবনটি সাব-অফিস হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। ভবনটিতে গ্রাম্য আদালত, পোস্ট অফিস, আনসার ভিডিপি, কৃষি সমবায় সমিতি, মহিলা সমিতি, মুক্তিযোদ্ধা পাঠাগারসহ বিভিন্ন দাপ্তরিক কার্যক্রম চলমান রয়েছে। গত মঙ্গলবার বিকালে প্রভাবশালী পরিবারটি এ ভবনটি জোরপূর্বক দখল করে নেয়। এসময় সব দপ্তরের গুরুত্বপূর্ন মালামাল ও বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর ছবি সরিয়ে ফেলে।

মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন বলেন, ওই পরিবারটি স্বাধীনতা বিরোধী। তাই বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর ছবিকে তারা অসম্মান করেছে।

এ বিষয়ে অভিযুক্ত নিপা বেগম দাবি করেন, এ সম্পত্তি তার পিতার ক্রয় করা।

মঠবাড়িয়া থানার ওসি নূরুল ইসলাম বাদল অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, নিপা বেগম ওই জমি পৈতৃক বলে দাবি করেছেন। সেটি যাচাই করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো বলেন, গত মঙ্গলবার থানায় লিখিত অভিযোগ দিলেও প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দখলকারীরা ফৌজদারি অপরাধ করেছে। তাদের অনুকূলে বৈধ কোনো কাগজ থাকলে পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD