1. admin@danikagonikontho.com : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
নাজিরপুরে স্বামীর বিরুদ্ধে করা নারী নির্যাতন মামলা প্রত্যাহার না করায় স্ত্রীকে কুপিয়ে জখম চট্টগ্রাম ইপিজেড থানা পুলিশের অভিযানে ২০৪ পিস ইয়াবা সহ ১ মাদক কারবারি গ্রেফতার পাকুন্দিয়ার সার্ভেয়ার মালেক হত্যা মামলার পলাতক প্রধান আসামি গ্রেফতার ১ বছর পর কারামুক্ত হলেন নাজিরপুর উপজেলা বিএনপির সদস্য সচিব পাকুন্দিয়ায় “মায়ের আঁচল” আদর্শ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মঞ্চ ভাংচুরের অভিযোগ পাকুন্দিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মোংলায় যুগান্তর পত্রিকার ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কিশোরগঞ্জের কবি আফসার আশরাফী নক্ষত্র সাহিত্য পুরস্কার পেলেন পাকুন্দিয়া থানা পুলিশের অভিযানে ৫ জুয়ারি গ্রেফতার একদফা দাবীতে সরাইল উপজেলা বিএনপির লিফলেট বিতরণ

মোংলায় বিলুপ্ত প্রজাতির কাছিম উদ্ধার

  • আপডেট সময় : শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ৬৬ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম, মোংলা প্রতিনিধি;-

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহারের ফোন পেয়ে রামপাল থেকে বিলুপ্ত প্রায় মিঠা পানির সুন্ধি প্রজাতির কচ্ছপ উদ্ধার করেছে বনবিভাগ।

শুক্রবার (২৪ জুন) দুপুরে বাগেরহাটের রামপাল উপজেলার রনসেন এলাকার স্থানীয় ইউপি সদস্য মজিত এর ছেলে আশিক এর বাড়ি থেকে কচ্ছপটি উদ্ধার করে সুন্দরবনের করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রের পুকুরে অবমুক্ত করা হয়।

সুন্দরবনের করমজল বণ্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির জানান,
রামপাল উপজেলার রনসেন এলাকার মজিদ মেম্বারের ছেলে আশিক এর বাড়িতে কচ্ছপটি আছে। উপমন্ত্রী হাবিবুন নাহার তালুকদার আমাকে ফোনে বিষয়টি জানান। পরে দুপুরে আমি ঘটনাস্থলে গিয়ে কচ্ছপটি উদ্ধার করি। কচ্ছপটির বয়স আনুমানিক ২ বছর এবং ওজন প্রায় ৪৫০-৫০০ গ্রাম হবে।

তিনি আরো বলেন, এগুলি সাধারনত মিষ্টি পানির। যেসব এলাকায় ধানের ক্ষেত আছে সেখানে পাওয়া যায়। এগুলি আগে প্রচুর পাওয়া যেতো। এখন খাওয়ার জন্য এই কচ্ছপগুলি বিলুপ্তির পথে। এখন দু একটা পাওয়া যায়, হয়তো মা কচ্ছপ আছে সেখান থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD