1. admin@danikagonikontho.com : admin :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মঠবাড়িয়ায় ৯৬ ফুট উচ্চতার প্রতিমায় কালী পূজা উদযাপন বিতর্কিত পাঠ্যক্রম বাতিলের দাবিতে মোংলা মানববন্ধন রফিকুল ইসলাম বকুল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক নির্বাচিত,, পিরোজপুরে আনন্দ মিছিল মঠবাড়িয়ায় মাদক,সন্ত্রাস ও জঙ্গি বিরোধী সমাবেশ অনুষ্ঠিত ঠাকুরগাঁও-৩ আসনের সতন্ত্র প্রার্থী গোপাল চন্দ্রের পিতার পরলোক গমন মঠবাড়িয়ায় ১০ম শ্রেণীর ছাত্রী হত্যা মামলায় গ্রেফতার-৩ সাংবাদিক ও শ্রমিক নেতা মনিরের সুস্থতা কামনায় শরণখোলায় দোয়া মাহফিল অনুষ্ঠিত মঠবাড়িয়ায় স্কুলের একাডেমিক ভবন ও রিভার্স অসমোসিস প্লান্ট উদ্বোধন নাজিরপুর উপজেলা পরিষদ উপ নির্বাচনে নৌকা প্রতীক পেতে চান- বীর মুক্তিযোদ্ধা আব্দুল লফিত মঠবাড়িয়ায় ১৪ মামলার পলাতক আসামী গ্রেফতার

মোংলায় রেললাইনের চুরি হওয়া মালামাল উদ্ধার,গ্রেফতার -২

  • আপডেট সময় : শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ৪৭ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম মোংলা প্রতিনিধি;-

খুলনা-মোংলা রেললাইন প্রজেক্টের চুরি হওয়া মালামাল উদ্ধারসহ দুজনকে আটক করেছে মোংলা থানা পুলিশ। দিগরাজ-বিদ্যারবাহন এলাকার নাভানা এলপিজি গ্যাস ফিলিং স্টেশনের পেছনে রেললাইন সংলগ্ন একটি বাড়িতে গতকাল বৃহস্পতিবার (২৩ জুন) রাতে অভিযান চালিয়ে মালামালগুলো উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন বিদ্যারবাহন গ্রামের মৃত আজিজ মোল্লার পুত্র জাহাঙ্গীর মোল্লা (৩৫) ও তাঁর সহযোগী রামপাল উপজেলার হুড়কা গ্রামের আঃ সালাম শেখের পুত্র মোঃ মুক্ত শেখ (২২)।

আজ শুক্রবার (২৪ জুন) মোংলা থানায় স্থানীয় সংবাদকর্মীদের নিয়ে প্রেস কনফারেন্স করে মোংলা থানা পুলিশ। পুলিশ জানায়, গত বুধবার বিদ্যারবাহন এলাকায় চলমান রেললাইন স্থাপন প্রকল্পের কাজে ব্যবহৃত ১৫ ধরনের মালামাল ও যন্ত্রপাতি চুরি হয়। ওই মালামালের মূল্য ৯ লাখ ২৩ হাজার ৬৫০ টাকা বলে জানা গেছে। চুরি হওয়ার পরদিন গতকাল বৃহস্পতিবার বিকেলে থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন খুলনা-মোংলা রেললাইন প্রজেক্টের জুনিয়র ইঞ্জিনিয়ার মো. মনিরুল ইসলাম। এরপর ঐ দিন বিকেল পৌনে ৫টার দিকে মামলা নেওয়ার পর মালামাল উদ্ধারের জন্য অভিযানে নামে মোংলা থানা পুলিশ। ওই সময় উপস্থিত ছিলেন মোংলা-রামপাল সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আসিফ ইকবাল।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকেলে মামলা নেওয়ার সঙ্গে সঙ্গে উপপরিদর্শক (এসআই) অমিত কুমার বিশ্বাস, মো. আলাউদ্দিন, মো. বাহারুল ইসলাম, সহকারী উপপরিদর্শক (এএসআই) জ্যোতির্ময় ফৌজদার ও জসিম উদ্দিন গোয়েন্দা তৎপরতা চালিয়ে দিগরাজ-বিদ্যারবাহন এলাকার নাভানা এলপিজি গ্যাস ফিলিং স্টেশনের পেছনের রেললাইন সংলগ্ন জাহাঙ্গীর মোল্লার বাড়িতে অভিযান চালান। এ সময় দীর্ঘ ছয় ঘণ্টা অভিযান চালিয়ে জাহাঙ্গীরের বাড়িসহ আশপাশের এলাকায় মাটির নিচে লুকিয়ে রাখা রেলের চুরি করা ৯০ ভাগ মালামাল উদ্ধার করে মোংলা থানা পুলিশ। এরপর জাহাঙ্গীর এবং তাঁর সহযোগী মুক্ত শেখকে গ্রেপ্তার করে পুলিশ। প্রাথমিকভাবে তাঁরা দুজন এ ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন।

এরপর গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে রেলের ওই মালামাল উদ্ধারসহ জাহাঙ্গীর ও মুক্তকে থানায় নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় জড়িত অন্যদের তথ্য এবং বাকি মালামালের সন্ধানে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

আজ শুক্রবার (২৪ জুন) দুপুরে তাদের বাগেরহাট জেল হাজতে প্রেরণ করা হয়।

২০১৬ সালে খুলনার ফুলতলা থেকে মোংলা পর্যন্ত ৮৯ দশমিক ১৫ মিলোমিটারের এ রেললাইন প্রজেক্টের কাজ শুরু হয়। এর ঠিকাদারী প্রতিষ্ঠান ভারতের ইরকন ইন্টারন্যাশনাল লিমিটেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD