1. admin@danikagonikontho.com : admin :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :

জগন্নাথপুরে সুমনের কর্মকাণ্ডে অতিষ্ঠ এলাকাবাসী

  • আপডেট সময় : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ৪২ বার পঠিত

জগন্নাথপুর,সুনামগঞ্জ প্রতিনিধি;-
সুনামগঞ্জের জগন্নাথপুরে এক যুবকের বেপরোয়া ও বিতর্কিত কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে পড়েছেন এলাকাবাসী। সে কখনো এমপি পদপ্রার্থী, পরিচয় দেন দেশের বৃহৎ বিরোধী রাজনৈতিক দলের নেতা, কোন সময় আবার বিভিন্ন গোয়েন্দা সংস্থার সাথে সক্ষতার কথা।
এভাবেই নানা কৌশল অবলম্বন করে নিরিহ লোকজনকে হুমকি-ধামকি দিয়ে থাকেন তিনি । এটা যেন তার নেশা ও পেশায় পরিনত হয়েছে।
তার নাম আশরাফুল হক সুমন।
সে জগন্নাথপুর উপজেলার স্বজনশ্রী গ্রামের মৃত সিরাজুল হকের ছেলে। বর্তমানে সে স্বপরিবারে জগন্নাথপুর গ্রামে বসবাস করে আসছে
জানা গেছে, সে পাঠশালার গন্ডি না পেরুলেও উচ্চ শিক্ষিত পরিচয়ে বিভিন্ন প্রতারণা করে আসছে। সে একটি বিরোধী রাজনৈতিক দলের অঙ্গ সহযোগী সংগঠনের কেন্দ্রীয় কমিটির একটি পদ প্রতারনার মাধ্যমেও নাকি ভাগিয়ে নেয়। সেই সুবাদে কেন্দ্রীয় কমিটির কিছু নেতাদের সাথে ছবি তুলে এসব ছবি দেখিয়ে এলাকার নিরিহ লোকজনকে দাপট দেখিয়ে হয়রাণী করে আসছে।
বিগত জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে শখ জাগে বেপরোয়া যুবক আশরাফুল হক সুমনের।
মনোনয়নপত্র জমা দিয়েই নাম লাগিয়ে দেয় সংসদ পদপ্রার্থী। এখন তার প্রতারণার একমাত্র ফন্দি হচ্ছে নির্বাচনে সংসদ পদপ্রার্থী। এমপি বললে খুশি নাহত মানুষকে নিয়ে সমালোচনা, অনেকেই তার এমন পরিচয়ে লজ্জিত এবং বাকরুদ্ধ। তার দাপট ও নানা মূখি অসাদাচরণের কাছে মানুষ অতিষ্ঠ। ইতোপূর্বে তার বিরুদ্ধে সরকার বিরোধী কার্যকলাপের অভিযোগে জগন্নাথপুর থানা পুলিশ গ্রেফতারের চেষ্টা করলে সে গ্রেফতার এড়াতে গা-ঢাকা দেয়।
বিভিন্ন সময়ে তার নিজস্ব ফেইসবুক আইডি থেকে বিভিন্ন পোস্ট দিয়ে থাকে যা ভুলে ভরা ও হাস্যকর।
এছাড়া তার আইডি থেকে গরীব লোকজন ও ভিক্ষুকদের সাহায্য দিচ্ছে বলে অনেক সময় ফেইসবুকে পোস্ট দিয়ে প্রচারণা চালায়, অথচ কোন সাহায্য না দিয়ে বিদায় করে দেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
তার উল্লেখযোগ্য কোন পেশা না থাকলেও লাখ লাখ টাকার ব্যাংক ব্যালেন্সের দাপট দেখানো নিয়েও জনমনে প্রশ্ন রয়েছে।
সূত্র জানায়, বিভিন্ন দূর্যোগে প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে সাহায্যের নামে অর্থ সগ্রহ করে গরীব ও অসহায়দের না দিয়ে তা কৌশলে আত্মসাৎ করে ফেলে সুমন। যার ফলে উক্ত টাকা হযম করতে গিয়ে ফেইসবুকে ছবি পোস্ট করেন এমন অভিযোগই আশরাফুল হক সুমনের বিরুদ্ধে ।
তার অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করতে চাইলে তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার নাম ব্যবহার করেও ভয় দেখানোর অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে প্রত্যক্ষদর্শী সুরুজ মিয়া, ছলিম উল্লা ও নয়ন মিয়া বলেন এ লোকের মানষিক সমস্যা রয়েছে। সুমন নামের যুবকটি কখনো এমপি পদপ্রার্থী পরিচয় দেয়, আবার কখনো বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোক এমন পরিচয়ে মানুষকে নানাভাবে হুমকি দিয়ে আসছে। তার প্রতারনার শিকার অনেকেই রয়েছে যা তদন্ত করলেই আসল রহস্য বেড়িয়ে আসবে। কিছু দিন পূর্বেও পুলিশ তাকে হন্য হয়ে খুজেছে। সে পুলিশের ভয়ে পানিতে সাঁতার কেটে পালিয়ে গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD