1. admin@danikagonikontho.com : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:০৬ অপরাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁও পীরগঞ্জে শেখ রাসেল স্টেডিয়াম উদ্বোধন করেন-জাহিদ আহসান রাসেল সুবর্ণচর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে নানা আয়োজন,উৎফুল্ল নেতা-কর্মীরা দেশের উন্নয়নে নিঃস্বার্থ ভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী ;-আসাদুজ্জামান নূর-সাবেক সাংস্কৃতিক মন্ত্রী সুবর্ণচর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী রাজিব নাজিরপুর উপজেলা ছাত্রদলের সাবেক নেতা কারামুক্ত চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভার নিরাপত্তায় সাড়ে সাত হাজার পুলিশ নিয়োজিত থাকবে মণিরামপুরে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত ৪ ডিসেম্বর চট্টগ্রাম পলোগ্রাউন্ড মাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্য যুবলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁও রানীশংকৈলে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে সহকারীকে মারধরের অভিযোগ কয়রায় নবাগত ইউএনও মমিনুর রহমানের যোগদান

মঠবাড়িয়ায় আশ্রয়ণ প্রকল্পের ঘর লটারির মাধ্যমে বিতরণ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ৫০ বার পঠিত

মঠবাড়িয়া,পিরোজপুর প্রতিনিধি;-
“আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষে দ্বিতীয় পর্যায় নির্মিত আশ্রয়নের ঘর লটারীর মাধ্যমের বন্টন করা হয়েছে সুবিধাভোগীদের মাঝে।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক রড়মাছুয়ার ঠুটাখালী এলাকায় নির্মিত ৩০ টি ঘর লটারীর মাধ্যমের বন্টন করেন। এসময় উপস্থিত ছিলেন, সহকারি কমিশণার (ভূমি) শাখাওয়াত জামিল সৈকত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. নাসির হোসেন হাওলাদারসহ স্থানীয় বিভিন্ন জনপ্রতিনিদি ও গণ্যমান্য ব্যাক্তিরা।

গত ২৬ এপ্রিল মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র রমজান মাসে বিশেষ উপহার হিসেবে আনুষ্ঠানিক ভাবে ভিডিও কনফারেন্সের এর মাধ্যমে এ ৩০ টি ঘরের শুভ উদ্বোধন করবেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন জানান, মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের এর আওতায় সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকুলে ঘর দেয়া হচ্ছে। ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও দূর্যোগ ব্যবস্থাপণা মন্ত্রণালয়ের বাস্তবায়নে নির্মিত ৩০ টি ঘর লটারীর মাধ্যমের সুবিধাভোগীদের মাঝে বন্টন করা হয়েছে। একই সাথে উপকার ভোগী পরিবারে হাতে দুই শতক জমির দলীল ও ঘরের চারি অনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয়। এ ঘর গুলোর অনুকূলে শতাধিক আবেদন জমা হয়। উপজেলার বড় মাছুয়া ইউনিয়নের ঠুটাখালী এলাকায় নির্মিত এ ঘর গুলোকে ঘিরে বনায়নসহ রয়েছে অত্যান্ত মনোরম পরিবেশ। থাকছে নিরাপদ পানীর ব্যবস্থা। প্রতিটি ঘরে ব্যায় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫‘শ টাকা। তিনি আরও জানান, উপজেলা এখন পর্যন্ত ৩৮১ টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রথম পর্যায় ১৮১ টি ২য় পর্যায় ২০০ টি এবং তৃতীয় পর্যায়ের ২৯৫ টি নির্মিত হবে। এছাড়াও বর্তমানে চলমান রয়েছে ৯০ টি ঘরের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। নির্মাণ সম্পন্ন হয়ে সরকারি নির্দেশনা অনুযায়ি উদ্বোধন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD