1. admin@danikagonikontho.com : admin :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:০২ পূর্বাহ্ন
শিরোনাম :

মঠবাড়িয়ায় খালের বাঁধ অপসারণের দাবিতে মানববন্ধন

  • আপডেট সময় : শনিবার, ৬ আগস্ট, ২০২২
  • ৩৭ বার পঠিত

মঠবা‌ড়িয়া(‌পি‌রোজপুর)প্র‌তি‌নি‌ধিঃ-
পিরোজপুরের মঠবাড়িয়ার বলেশ্বর নদী ও বরগুনার বিষখালী নদীর সংযোগ খাল উপজেলার মিরুখালী ইউনয়নের বাদুরা গ্রাম এলাকায় খালের ওপর একাধিক বাঁধ অপসারণের দাবীতে মানববন্ধন করেছে গ্রামবাসি।

শনিবার (৬ আগস্ট) দুপুরে উপজেলার মিরুখালী ইউনয়নের গাজীরহাট বাজার সংলগ্ন ভুতা খালের পাড়ে বাদুরা, ছোট শৌলা, বড় শৌলা, ভগিরথপুর ও ঘোপখালী গ্রামবাসি এ মানববন্ধনের আয়োজন করেন। স্থানীয় সমাজ সেবক শাহ আলম আকনের সভাপতিত্বে ঘন্টা ব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন, শিক্ষক মো. রোকনুজ্জামান শরীফ, মাওলানা সাব্বির আহম্মেদ, সাবেক প্রধান শিক্ষক মান্নান গাজী, কৃষক মো. আলী হোসেন, মিরাজ গাজী, সেরাজ গাজী প্রমূখ।

বক্তারা বলেন, স্থানীয় প্রভাবশালী মাওলানা কালাম শরীফ মাননীয় প্রধানমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে বলেশ্বর-বিষখালী নদীর সংযোগ খালে (বাদুরা এলাকায়) দোগনা ও ভুতা খালে বহু বছর ধরে একাধিক বাধ দিয়েছে। তাকে অনুসরণ করে স্থানীয় স্বর্থেন্বসী মহল আরও কয়েকটি বাঁধ দেয়। যার ফলে এলাকার সহস্রাধিক একর জমিতে সারা বছরই জলবদ্ধতা সৃষ্টি হয়ে থাকে। যে কারনে এসব এলাকায় সহস্রাধিক একর জমি অনাবাদি থাকছে এবং এর পাশাপাশি মৌসুমী সবজি ও দেশীয় মাছ এমনকি গো-খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে। তারা দ্রুত সময়ের মধ্যে দোগনা ও ভুতা খালের বাঁধ অপসারনের দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD