1. admin@danikagonikontho.com : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির চতুর্দশ সম্মেলন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত সরাইলে ইসলামাবাদ প্রিমিয়ার ডে-নাইট শর্ট সার্কেল ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত পীরগঞ্জে জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত চট্টগ্রামে বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের আয়োজনে অন্ধ হাফেজদের নিয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন শুরু চট্টগ্রাম রিপোটার্স অ্যাসোসিয়েশন’র পূর্নাঙ্গ কমিটি ঘোষণা,সভাপতি -সোহাগ আরেফিন, সম্পাদক-নুরুল আমিন খোকন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জাতীয় বিমা দিবস পালিত ঠাকুরগাঁওয়ে হরিপুরে টেংরিয়া প্রধান পাড়ায় নাট দিবস পালিত দখল ও দূষণে অস্তিত্ব সংকটে মোংলার অধিকাংশ খাল,পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধাদের জীবনালেখ্য ও যুদ্ধকালীন ঘটনা নিয়ে নির্মিত ‘আত্মকথন’ শীর্ষক ভিডিও চিত্র উদ্বোধন নাজিরপুরে স্বামী পরিত্যক্তা সুনীতি মিস্ত্রির জমি-বাড়ি দখলের চেষ্টা

বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোতে এখন সন্তানের জন্য চিন্তিত থাকেন অবিভাবকগন- ববি হাজ্জাজ

  • আপডেট সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৪ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ-
চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম জেলা ও মহানগর ত্রিবার্ষিক সম্মেলনের আয়োজন করা হয় ১০ সেপ্টেম্বর ২০২২ ইং বিকাল ৩ টায়। এসময় প্রধান অতিথির বক্তব্যে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন -এনডিএম এর দলীয় চেয়ারম্যান ববি হাজ্জাজ উপস্থিত এনডিএম নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেছেন, “নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের পর মানারাত বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ড পুনর্গঠন করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামকে ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত করার ঘটনা প্রমাণ করে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো দখল করতে মরিয়া সরকার।”
ববি হাজ্জাজ বলেন, “এই চট্রগ্রাম অঞ্চলে একজন উপমন্ত্রী রয়েছেন যার দায়িত্বে শিক্ষা মন্ত্রনালয়। অথচ তিনি বুয়েটের মেধাবী ছাত্রদের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন, শ্রদ্ধেয় আলেমদের অসম্মান করে নোংরা বক্তব্য রেখেছিলেন। আমরা মনে করি, তাঁর প্রত্যক্ষ বা পরোক্ষ ইন্ধনেই আজ বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ক্যাম্পাসে হেলমেট বাহিনী ছাত্ররাজনীতির নামে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে। সরকার পছন্দের লোকদের দিয়ে একসময় ব্যাংক, টিভি চ্যানেল দখল করেছে। আর আজ হাত দিয়েছে উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে। হয় তাঁরা প্রাইভেট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলো দলীয় ক্যাডারদের নিয়ন্ত্রণে নিবে অথবা ইচ্ছামত ট্রাষ্টিবোর্ড পুনর্গঠন করবে।”

এনডিএম চট্রগ্রাম দক্ষিণ জেলা শাখার আহবায়ক এবং দলের যুগ্ম সাংগঠনিক সম্পাদক এমরান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলন উদ্বোধন করেন এনডিএম এর যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন। প্রধান অতিথির বক্তব্যে ববি হাজাজ আরও বলেন,“রাজনৈতিক ঐক্যমত সৃষ্টি না করেই ১৫০ আসনে ইভিএম ব্যবহারের ঘোষণা এবং জাতীয় দৈনিকগুলোতে ইভিএম ব্যবহারের পক্ষে ইসির প্রচারণা আগামী নির্বাচনের আগে রাজনৈতিক পরিবেশকে আরেক দফা অস্থিতিশীল করে তুলবে। একাধিক দিনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত করার ব্যাপারে ইসির সংলাপে আমরা যে প্রস্তাব করেছিলাম সেই ব্যাপারে আমরা জনমত গঠন করতে চাই। চট্রগ্রামের প্রতিটি আসনে আগামী নির্বাচনে দলীয় “সিংহ” মার্কায় প্রার্থী মনোনয়ন দিবে এনডিএম। নিরপেক্ষ নির্বাচন হলে চট্রগ্রামের মাটি থেকে আমরা খালি হাতে ফিরব না ইনশাআল্লাহ।”

এনডিএম চট্রগ্রাম জেলা এবং মহানগরের ত্রি-বার্ষিক সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলের বিভাগীয় সম্পাদক মোঃ শাহাদাত হোসেন প্রমুখ। সম্মেলন শেষে এনডিএম চট্রগ্রাম জেলা এবং মহানগরের নতুন কমিটিতে এমরান_চৌধুরীকে সভাপতি হিসেবে নাম ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD