1. admin@danikagonikontho.com : admin :
বৃহস্পতিবার, ২৩ মার্চ ২০২৩, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনাম :
বড়লেখায় বর্ণি ইউনিয়ন ফকির বাজার ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত বিশ্ব পানি দিবসে অনলাইন নলেজ সোসাইটির ব্যাতিক্রমি উদ্যোগ নাজিরপুরে আশ্রয়ন প্রকল্পের ৩১০টি জমি সহ ঘর হস্তান্তর মঠবাড়িয়ায় আশ্রয়ণ প্রকল্পের ঘর পেলেন ২৭০ পরিবার কয়রায় বিশ্ব পানি দিবস পালিত পীরগঞ্জে গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ১৫৫টি ঘর উপহার ঠাকুরগাঁওয়ে ভুক্তি প্রধান -২০২৩ নির্বাচনে খগেন্দ্র নাথ রায় বিজয়ী শেরপুরে ফসিহ্ উল উলুম মাদ্রাসায় দাখিল পরিক্ষার্থীদের বিদায়, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত সুবর্ণচরে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান উপলক্ষে ইউএনও’র প্রেস ব্রিফিং নাজিরপুরে কলেজছাত্রী লামিয়া হত্যার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে বাগেরহাট জেলা শ্রমিক লীগের শোক

  • আপডেট সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ৭২ বার পঠিত

মোঃ মোশাররফ হোসেন মনির
বাগেরহাট জেলা প্রতিনিধি;-

জাতীয় সংসদের উপনেতা,
বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা
এক মহীয়সী নারী-সৈয়দা সাজেদা চৌধুরী

আজ রাত্রে চিকিৎসা দিন অবস্থায় ইন্তেকাল করেন
“ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন”

তার রাজনৈতিক জীবন শুরুঃ-
১৯৫৬ সাল থেকে সাজেদা চৌধুরী আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত৷ ১৯৬৯–১৯৭৫ সময়কালে তিনি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। মুক্তিযুদ্ধকালীন সময়ে কলকাতা গোবরা নার্সিং ক্যাম্পের প্রতিষ্ঠাতা পরিচালক ছিলেন তিনি। ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৭২-১৯৭৫ সময়কালে বাংলাদেশ নারী পুনর্বাসন বোর্ডের পরিচালক, ১৯৭২-১৯৭৬ সময়কালে বাংলাদেশ গার্ল গাইডের ন্যাশনাল কমিশনার এবং বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর ১৯৭৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৮৬ থেকে ১৯৯২ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ১৯৯২ সাল থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়কের দায়িত্বও তিনি পালন করছেন।

তিনি ফরিদপুরের কৃষাণপুর ইউনিয়ন (ফরিদপুর-২; নগরকান্দা, সালতা ও সদরপুর) থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন। দশম সাধারণ নির্বাচনেও তিনি এ অঞ্চল থেকে নির্বাচিত হন।

২০০৯ সালের ফেব্রুয়ারি মাসে তিনি জাতীয় সংসদের উপনেতা হন।

এই বষীআন রাজনীতিতের মৃত্যুতে বাগেরহাট জেলা জাতীয় শ্রমিক লীগ ও শরণখোলা উপজেলা জাতীয় শ্রমিক লীগ গভীর শোক প্রকাশ করেছেন তার পরিবার কে সমবেদনা জানিয়েছেন আল্লাহ যেন তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD