1. admin@danikagonikontho.com : admin :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :

ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান পদে সাদেক কুরাইশী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

  • আপডেট সময় : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ৩১ বার পঠিত

গীতি গমন চন্দ্র রায় গীতি,ঠাকুরগাঁও প্রতিনিধি;-
আসন্ন ঠাকুরগাঁও জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সাবেক জেলা প্রশাসক ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, জেলা আ.লীগ সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী বিনা ভোটেই আবারও ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।গতকাল ১৪ সেপ্টেম্বর বুধবার ঠাকুরগাঁও জেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেন।মনোনয়ন পত্ জমা দেওয়ার সময় ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়,ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অরুণাংশু দত্ত টিটু প্রমুখ উপস্থিত ছিলেন।

মনোনয়ন জমার পরে জেলা পরিষদ চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মুহাম্মদ সাদেক কুরাইশীকে বেসরকারিভাবে জেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে ঘোষণা করেন সংশ্লিষ্ঠ নির্বাচন কর্তৃপক্ষ।ঠাকুরগাঁও জেলায় দ্বিতীয়বারের মত মুহাম্মদ সাদেক কুরাইশী নব ঘোষিত জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় জেলা ও উপজেলা গুলোতে নেতাকর্মীদের মাঝে ব্যাপক আনন্দের সমিল হয় হাজার হাজার নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন নতুন চেয়ারম্যান মুহাঃ সাদেক কুরাইশী।এসময় আ.লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মী,জনপ্রতিনিধিরা ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে ছুটে যান তার কাছে।এ নিয়ে তিনি সবার সাথে কুশল বিনিময় করেন।

বিভিন্ন সুত্রে জানা গেছে,এ নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে সাধারণ সদস্য পদে ৪৮ জন,সংরক্ষিত মহিলা আসনে ১২ জন মনোনয়ন জমা দিয়েছেন। এবং কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সদস্য পদে একজন ও সংরক্ষিত মহিলা আসনে একজনকে এদিনই বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়।
আসন্ন নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর,মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর।
প্রসঙ্গত: ঠাকুরগাঁও জেলার ৫৩ টি ইউনিয়ন, ৫ টি উপজেলা ও ৩ টি পৌরসভার ইলেকটোরাল ভোটারদের নিয়ে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এবং জেলায় মোট ভোটার সংখ্যা ৭৩৩ জন।
এছাড়াও সাড়া দেশে মোট বিনা ভোটে ১৯ জন জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD