1. admin@danikagonikontho.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনাম :
নাজিরপুরে স্বামীর বিরুদ্ধে করা নারী নির্যাতন মামলা প্রত্যাহার না করায় স্ত্রীকে কুপিয়ে জখম চট্টগ্রাম ইপিজেড থানা পুলিশের অভিযানে ২০৪ পিস ইয়াবা সহ ১ মাদক কারবারি গ্রেফতার পাকুন্দিয়ার সার্ভেয়ার মালেক হত্যা মামলার পলাতক প্রধান আসামি গ্রেফতার ১ বছর পর কারামুক্ত হলেন নাজিরপুর উপজেলা বিএনপির সদস্য সচিব পাকুন্দিয়ায় “মায়ের আঁচল” আদর্শ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মঞ্চ ভাংচুরের অভিযোগ পাকুন্দিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মোংলায় যুগান্তর পত্রিকার ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কিশোরগঞ্জের কবি আফসার আশরাফী নক্ষত্র সাহিত্য পুরস্কার পেলেন পাকুন্দিয়া থানা পুলিশের অভিযানে ৫ জুয়ারি গ্রেফতার একদফা দাবীতে সরাইল উপজেলা বিএনপির লিফলেট বিতরণ

রায়পুরের লগো উন্মোচন

  • আপডেট সময় : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১০১ বার পঠিত

পীরজাদা মোঃ মাসুদ হোসাইনঃ রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার লোগো উম্মোচন করা হয়েছে। আজ ২৮ সেপ্টেম্বর বুধবার রায়পুর উপজেলা অডিটোরিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে রায়পুরের লোগো উম্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাসের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রায়পুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ, রায়পুর সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এডভোকেট মারুফ বিন জাকারিয়া, মহিলা ভাইস-চেয়ারম্যান হাজী মাজেদা বেগম, রায়পুর থানার অফিসার ইনচার্জ শিপন বড়ুয়া প্রমূখ। রায়পুরের ঐতিহ্যবাহী অর্থকরী ফসল সুপারী গাছ, আরেক অর্থকরী ফসল সয়াবিন ও নৌকার ছবি উক্ত লোগোতে স্থান পেয়েছে। লোগোটির নক্সা এঁকেছেন রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাস।

এ ব্যাপারে অনজন দাস বলেন, ছোটবেলায় ভাই-বোন বা বন্ধুদের সাথে পেন্সিল-রাবার বদলে যাওয়ার ভয়ে আমরা সবাই-ই কিন্তু নিজের জিনিসগুলোতে কোনো না কোনো চিহ্ন দিয়ে রাখতাম। কখনো কখনো নিজের নাম লিখে রাখতাম।

প্রাচীন যুগে যখন মানুষ পড়ালেখা জানতো না তখনও তারা তাদের প্রিয় বস্তুটি যেন হারিয়ে না যায় বা অন্যদের সাথে পরিবর্তন না হয়ে যায় সেজন্য বস্তুটির গায়ে বিভিন্ন চিহ্ন বা সিল এঁকে দিতো।

এর সবই কিন্তু অন্য সবার মধ্যে থেকে নিজেকে বা নিজের বস্তুটিকে আলাদা করে রাখার জন্য যাতে অন্য কেউ দেখলেও বুঝতে পারে এই জিনিসটি কার।

এই চিহ্নগুলোকেই প্রাতিষ্ঠানিক ভাষায় লোগো(logo) বলে।

রায়পুর উপজেলায় ইউএনও হিসেবে যোগদান করে প্রথমেই ভেবেছি আমার কাজের জায়গাকে কাজের মাধ্যমেই সমৃদ্ধ করবো। কিন্তু এই রায়পুরকে তো মানুষের কাছে, দেশের কাছে পরিচিত করে তুলতে হবে আগে। যার জন্য একটা সাংকেতিক চিহ্ন খুব জরুরি। তখনই ভাবলাম রায়পুর এর একটা লোগো করা দরকার যার মাধ্যমে সবাই রায়পুরকে চিনবে। পাশাপাশি রায়পুরের ইতিহাস-ঐতিহ্য পরিচিতি লাভ করবে।

তাই রায়পুরের বিখ্যাত জিনিসপত্রের খোঁজ শুরু করলাম।সেখানে অনেকগুলো বিষয়ই উঠে এসেছে যার মধ্যে সুপারি, নদী, পালতোলা নৌকা ও সয়াবিন অন্যতম। এই বিখ্যাত জিনিসগুলো প্রতীক হিসেবে “সুপারি”র ফর্মের মধ্যে রায়পুর এর লোগো তে নিয়ে আসলাম।

আজ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর জন্মদিন। তাই এই বিশেষ দিনটাকেই ‘লোগো’ উন্মোচন এর জন্য নির্ধারণ করলাম।

রায়পুর এর ‘লোগো’ টি আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেন লক্ষ্মীপুর-২ আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন মহোদয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD