1. admin@danikagonikontho.com : admin :
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :

দেশীয় আইটিতে নতুন চমক বিটবাইট টেকনোলজি লিমিটেড

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ২৬ বার পঠিত

আহসান হাবীব, স্টাফ রিপোর্টারঃ-
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের পাশাপাশি দেশীয় আইটি কোম্পানীগুলো নিরলস কাজ করে যাচ্ছে। অন্যদিকে এই আইটি ফার্মগুলোকে বাংলাদেশের সাইলেন্ট রেমিট্যান্স যোদ্ধাও বলা যেতে পারে। তারা দেশের গন্ডি পেরিয়ে সারা পৃথিবীতে সু-খ্যাতির সাথে কাজ করছে এবং বয়ে আনছে মাল্টি মিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা।

দেশের স্বনামধন্য আইটি কোম্পানীগুলোর মধ্যে বিট বাইট টেকনোলজি লিমিটেড অন্যতম। এই কোম্পানীর রয়েছে বিশ্বমানের এক ঝাঁক ডেভলপার এবং আইটি এক্সপার্ট যারা লজিক বিল্ডিং ও আইডিয়া ডেভলপ করার ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিয়ে আসছে বছরের পর বছর ধরে। বিটবাইট টেকনোলজি লিমিটেড এর প্রধান অফিস ঢাকার বনশ্রীতে।

কোম্পানীর চেয়ারম্যান বেসিস এর সাবেক ডিরেক্টর দিদারুল আলম সানি ইতিমধ্যেই তার অভিজ্ঞতা ও কর্ম দক্ষতার কারনে সারা বাংলাদেশের পরিচিত মুখ হয়ে উঠেছে।

সিইও আল মাহমুদ ইতিপূর্বে দেশের অন্যতম বৃহত্তর আইটি কোম্পানীর ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে আমেরিকার একটি টেক জায়ান্ট এর প্রোগ্রাম কো-অর্ডিন্টের হিসেবে ইউরোপের ১৭ টি দেশে সফলতার সাথে দায়িত্ব পালন করে এসে তার অর্জিত জ্ঞান ও নেতৃত্ব দিয়ে বাংলাদেশের টেক ইন্ডাস্ট্রিতে আল মাহমুদ একটি প্রসিদ্ধ নাম হিসেবে পরিগনিত হচ্ছে।

কোম্পানীটি তার প্রতিষ্ঠার পর থেকে আইডিয়া ডেভলপমেন্ট থেকে শুরু করে ওয়েব ডেভলপমেন্ট ও প্রোগ্রামিং এর ক্ষেত্রে অন্যান্য কোম্পানীর সাথে একটা ভিন্নতা তৈরী করতে সক্ষম হয়েছে ।

যাত্রা থেকে আজ অবধি বিট বাইট টেকনোলজি লিমিটেড তার গ্রাহকদের জন্য একটি দৃশ্যমান ও সফল ব্যবস্থাপনা কাঠামো তৈরী করেছে, ফলে ক্লায়েন্ট তাদের সফলতার গল্প রচনা করতে সক্ষম হচ্ছে তাদের বাজেট ও স্বপ্ন অনুযায়ী। খুব অল্প সময়ে চায়না টেক জায়ান্ট হুয়াওয়েই সহ আরো দেশি বিদেশি কোম্পানী বিটবাইট এর সাথে ব্যবসা প্রসারের আগ্রহ প্রকাশ করেছে যা আইটি সেক্টরে অতুলনীয়। ইতিমধ্যে সাস মডেল নিয়ে কাজ করার কারনে কোম্পানীটি আমেরিকা, জার্মান , অস্ট্রেলিয়া, কানাডা, জাপান সহ আরো অনেকগুলো দেশে বেশ আলোড়ন তুলেছে ।

অন্যদিকে বাংলাদেশের টপ লেভেল ই-কমার্স, ফ্যাশন ব্রান্ড , ইন্টারনেট ব্যাকিং,অনলাইন পরিবহন সেবা , সিভিল এভিয়েশন, ট্যুরিজম ও ই-গভর্নমেন্ট নিয়ে কাজ করে স্বল্প সময়ে সবার নজর কাড়তে সক্ষম হয়েছে। একটি শক্তিশালী নেতৃত্ব এবং অভিজ্ঞ টিমের সমন্বয়ে বিট বাইট টেকনোলজি লিমিটেড বাংলাদেশ ছাড়িয়ে সুনামের সাথে সারা বিশ্বে তার কাজের পরিধি বৃদ্ধি করে যাচ্ছে সুচারুভাবে। কোম্পানীর কো-ফাউন্ডার নুরুল আমিন আপওয়ার্ক প্ল্যাটফর্মে দীর্ঘ ১২ বছর যাবত টপ লেভেল ডেভেলপার হিসেবে অসংখ্য বিদেশি প্রজেক্ট দক্ষতার সাথে সম্পন্ন করেছেন । ফলশ্রুতিতে, দেশীয় অসংখ্য প্রতিষ্ঠান আজ বিট বাইট টেকনলজিকে চিনেন তার নেতৃত্ব কাঠামো ও দক্ষ ডেভলপার টিম এর জন্য।

কোম্পানীটির প্রত্যাশা তারা আগামী পাঁচ বছরে বাংলাদেশের আইটি জগতে বাজওয়ার্ড হয়ে উঠবে এবং আইটি ইন্ডাস্ট্রিতে বাংলাদেশকে বিশ্ব মানচিত্রে শক্ত অবস্থানে দাঁড় করাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD