1. admin@danikagonikontho.com : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির চতুর্দশ সম্মেলন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত সরাইলে ইসলামাবাদ প্রিমিয়ার ডে-নাইট শর্ট সার্কেল ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত পীরগঞ্জে জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত চট্টগ্রামে বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের আয়োজনে অন্ধ হাফেজদের নিয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন শুরু চট্টগ্রাম রিপোটার্স অ্যাসোসিয়েশন’র পূর্নাঙ্গ কমিটি ঘোষণা,সভাপতি -সোহাগ আরেফিন, সম্পাদক-নুরুল আমিন খোকন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জাতীয় বিমা দিবস পালিত ঠাকুরগাঁওয়ে হরিপুরে টেংরিয়া প্রধান পাড়ায় নাট দিবস পালিত দখল ও দূষণে অস্তিত্ব সংকটে মোংলার অধিকাংশ খাল,পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধাদের জীবনালেখ্য ও যুদ্ধকালীন ঘটনা নিয়ে নির্মিত ‘আত্মকথন’ শীর্ষক ভিডিও চিত্র উদ্বোধন নাজিরপুরে স্বামী পরিত্যক্তা সুনীতি মিস্ত্রির জমি-বাড়ি দখলের চেষ্টা

মোংলায় নিরাপদ সড়ক দিবসে শোভাযাত্রা

  • আপডেট সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ৪৮ বার পঠিত

মোঃ আবুরায়হান ইসলাম মোংলা প্রতিনিধি;-
“আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি” এই স্লোগানে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে মোংলায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পাশাপাশি পরিবহন মালিক, চালক, যাত্রী ও পথচারীদের সচেতন করার লক্ষ্যে লিফলেট বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

শনিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা প্রশাসন, প্রথম আলো বন্ধুসভা ও ব্রেভ ইয়ুথ গ্রুফ এর আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হওয়া এ শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা পরিষদ চত্বর এসে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মোংলা উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।

প্রধান অতিথির বক্তব্য চেয়ারম্যান আবু তাহের হাওলাদার বলেন, সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। আমাদের একটু অবহেলা একটু অসচেতনতায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। একটি দুর্ঘটনা সারা জীবনের কন্না। দুর্ঘটনা এড়াতে তিনি যাত্রী এবং চালকদের সঠিক নিয়ম মেনে চলার আহবায় জানান।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী প্রোগ্রামার (উপজেলা আইসিটি অফিসার, মোংলা) সৌমিত্র বিশ্বাস, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার সবুজ বৈরাগী, মোংলা থানার এস আই হাদীউজ্জামান খাঁন, উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান সাংবাদিক নুর আলম শেখ, মোংলা প্রথম আলো বন্ধুসভার সভাপতি আবুল কাশেম, সিনিয়র সহ-সভাপতি ধীমান মন্ডল, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) নেতা সাংবাদিক হাসিব সরদার

বক্তারা সড়ক দুর্ঘটনার বিভিন্ন কারণ ও প্রতিকারের বিষয়ে আলোচনা করেন এবং সড়ক দুর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে একযোগে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, ১৯৯৩ সালের ২২ অক্টোবর এক সড়ক দুর্ঘটনায় স্ত্রীকে হারানোর পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেছিলেন চলচ্চিত্র অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

‘নিরাপদ সড়ক চাই’ শীর্ষক ওই আন্দোলন আরও গতি পেয়েছিল ২০১১ সালে ১৩ অগাস্ট সড়ক দূর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও গণমাধ্যম ব্যক্তিত্ব মিশুক মুনীরের মৃত্যুতে।

এরপর ২০১৭ সালের ৫ জুন মন্ত্রিসভার এক বৈঠকে ২২ অক্টোবরকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নেয় সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD