1. admin@danikagonikontho.com : admin :
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
মুসলিম উম্মাহর শান্তির কামনার মধ্য দিয়ে শেষ হলো লক্ষ্মীপুরে ৩ দিনের সুন্নী এস্তেমা শরণখোলা শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস এর শুভ উদ্বোধন শরণখোলায় তাফালবাড়ী বাজারের দোকান পাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা নাজিরপুর শাখারীকাঠী ইউনিয়ন ছাত্রদল নেতার মৃত্যুতে দোয়া মাহফিল অনুষ্ঠিত নাজিরপুর উপজেলা পরিষদ উপনির্বাচনে সেচ্চাসেবক লীগ নেতা মনোনয়ন প্রত্যাশী কয়রায় ম্যানগ্রোভ ফ্যামিলি অব খুলনা ইউনিভার্সিটির কমিটি গঠন মঠবাড়িয়ায় বিএনপির শীতবস্ত্র বিতরণ মঠবাড়িয়ায় আ.লীগ নেতা ফজলুল হক মনিরের স্মরণে সভা অনুষ্ঠিত সুন্দর বনে বনবিভাগের অভিযানে বন্দুকের গুলি সহ হরিণ শিকারি আটক চট্টগ্রামে র‌্যাবের বিশেষ অভিযানে ৮ জন গ্রেফতার

উচ্চ আদালত থেকে জামিন পেয়েও বাড়ি ফিরতে পারেনি সিদ্ধিরগঞ্জের বিএনপি নেতারা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ২৪ বার পঠিত

সিদ্ধিরগঞ্জ,নারায়ণগঞ্জ প্রতিনিধি:-
বর্তমান সরকারের গায়েবী মামলার কারণে ঘর বাড়ি ছাড়া নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নিয়ে বাড়ি ফেরার কথা থাকলেও অবশেষে আর বাড়ি ফিরতে পারলেন না । জামিন পেয়ে আদালত চত্বর ছাড়ার আগেই সংবাদ পেলেন, আরও একটি মামলার আসামি হয়েছে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সভাপতি আব্দুল হাই রাজু ও ছাত্রদল নেতা জুয়েল রানাসহ বিএনপি নেতাকর্মীরা।
পুলিশ জানায়, ৩০ নভেম্বর সন্ধ্যায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মৌচাক এলাকায় বিএনপির ৫০/৫৫ নেতাকর্মী লাঠিসোটা, হকিস্টিকসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে নাশকতার উদ্দেশ্যে মহাসড়ক অবরোধ করে মিছিল করে ও স্লোগান দেয়। এসময় তারা ককটেল বিস্ফোরণ ঘটায় ও টায়ারে আগুন জ্বালিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করে। মিছিল থেকে ৩/৪টি গাড়ি ভাংচুর করা হয় এবং এসময় ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে তারা দৌড়ে পালিয়ে যায়। ছাত্রদল নেতা জুয়েল রানা বলেন, এমন ঘটনা ঘটেছে শুনেছি। কিন্তু আমি বা আমাদের দলের কোনো নেতাকর্মী এদিন কোনো মিছিল করেনি। এটাই সত্য। সরকারি দলের লোকজন আমাদেরকে ফাঁসানোর জন্য নিজেদের লোক দিয়ে মিছিলের নাটক করিয়েছে। এটা খুবই দুঃখজনক।
সূত্র জানিয়েছে, ২৭ নভেম্বর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের ওপর ককটেল নিক্ষেপের করার অভিযোগে বিএনপির ৩৯ জন নেতাকর্মীদের বিরুদ্ধে একটি মামলা করেন সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সানোয়ার হোসেন। এই মামলায় বৃহস্পতিবার উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহর আগাম জামিন নেন আব্দুল হাই রাজু, এম এ হালিম জুয়েল, সাগর প্রধান, জুয়েল রানা, মাহবুব হোসেনসহ দলটির নেতাকর্মীরা। তাদের অভিযোগ করেন, জামিন পাওয়ার পর বাড়ি ফিরবো। কিন্তু তার আগেই শুনি আমাদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় নতুন করে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। গত পনের বছর ধরেই এমন করে একের পর এক মামলা তাদের বিরুদ্ধে দেওয়া হয়েছে বলে তারা দাবি করেন।
পুলিশ সূত্র জানাযায়, বুধবার ৩০ নভেম্বও ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে মৌচাক এলাকায় মশাল মিছিল ও ককটেল বিস্ফোর এবং গাড়ি ভাঙচুর করার অভিযোগ এনে সিদ্ধিরগঞ্জে বিএনপি, জামায়তে ইসলামী ও গণঅধিকার পরিষদের ২১ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৩৫ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। ১ ডিসেম্বর সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক দেবাশিষ কুন্ডু বাদী হয়ে বিস্ফোরক আইনে এ মামলা দায়ের করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান।
মামলার আসামিরা হলেন, নারায়ণগঞ্জ জেলা জামায়াতে ইসলামীর আমীর আব্দুর রহমান, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল্লাহ, গণঅধিকার পরিষদের জেলার যুগ্ম আহ্বায়ক আরিফ ভুঁইয়া, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সভাপতি আব্দুল হাই রাজু, মহানগর ছাত্রদলের সহ সভাপতি জুয়েল রানা, থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাজেদুল ইসলাম, জেলা জামায়াতে ইসলামীর সদস্য জয়নাল আবেদীন ফারুক, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য পলাশ, ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি রওশন আলী, সাধারণ সম্পাদক সালাহউদ্দিন, যুগ্ম আহ্বায়ক মাজহারুল হক ময়ুর, ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলজার হোসেন, মহানগর বিএনপি নেতা আনিস, বিএনপি নেতা জাকির, থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন, থানা যুবদলের সাবেক সভাপতি জয়নাল, সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাজা মিয়া, থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মুক্তার হোসেন, যুবদল নেতা মাসুম গাজী, বিএনপি নেতা আফজাল হোসেনসহ অজ্ঞাত ৩৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD