1. admin@danikagonikontho.com : admin :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মঠবাড়িয়ায় ৯৬ ফুট উচ্চতার প্রতিমায় কালী পূজা উদযাপন বিতর্কিত পাঠ্যক্রম বাতিলের দাবিতে মোংলা মানববন্ধন রফিকুল ইসলাম বকুল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক নির্বাচিত,, পিরোজপুরে আনন্দ মিছিল মঠবাড়িয়ায় মাদক,সন্ত্রাস ও জঙ্গি বিরোধী সমাবেশ অনুষ্ঠিত ঠাকুরগাঁও-৩ আসনের সতন্ত্র প্রার্থী গোপাল চন্দ্রের পিতার পরলোক গমন মঠবাড়িয়ায় ১০ম শ্রেণীর ছাত্রী হত্যা মামলায় গ্রেফতার-৩ সাংবাদিক ও শ্রমিক নেতা মনিরের সুস্থতা কামনায় শরণখোলায় দোয়া মাহফিল অনুষ্ঠিত মঠবাড়িয়ায় স্কুলের একাডেমিক ভবন ও রিভার্স অসমোসিস প্লান্ট উদ্বোধন নাজিরপুর উপজেলা পরিষদ উপ নির্বাচনে নৌকা প্রতীক পেতে চান- বীর মুক্তিযোদ্ধা আব্দুল লফিত মঠবাড়িয়ায় ১৪ মামলার পলাতক আসামী গ্রেফতার

চট্টগ্রামের সংবাদ কর্মীর বিরুদ্ধে বিস্ফোরক মামলা,৮ বছর পর জানতে পারলেন আসামী

  • আপডেট সময় : শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২
  • ২০ বার পঠিত

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের এক প্রবীণ সাংবাদিকের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। চন্দনাইশ থানার মামলা নং-১৩, ২০/০১/২০১৫ইং ধারা-বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ সনের ১৫(১০ এর (ক)। মামলার বাদী কে তাও জানানো হয়নি। তিনি চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানার দোহাজারী পৌরসভার ফুলতলার স্থানীয় মৃত সামশুল হুদার ছেলে কামরুল হুদা। তাকে ৪২ নং আসামি করা হয়েছে। সাংবাদিক কামরুল হুদা চট্টগ্রাম নগরীতে ৪২ বছর যাবৎ অবস্থান করছেন এবং দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতা পেশায় জড়িত আছেন। ঈদের সময় ছাড়া তিনি বাড়ীতেও যান না। গত ২১ ডিসেম্বর সকাল ১০ টা ৪০ মিনিটে দোহাজারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই মো: বিলাল হোসাইন ফোন দিয়ে বলেন আমি একটা তথ্যের জন্য ফোন দিয়েছি, ২০১৫ সালে বিশেষ ক্ষমতা আইনে আপনার নামে মামলা হয়েছিল, কি বলেন, জামিন-টামিনও নেননি। পুলিশ ফোন দেয়াতে দীর্ঘ আট বছর পর মামলা হয়েছে তা জানতে পারেন বলে জানান সাংবাদিক কামরুল হুদা। তিনি আরো জানান, আমি ঈদের সময় ছাড়া বাড়ী-ঘরেও যাই না। কেন আমার বিরুদ্ধে মামলা, আমি কোন রাজনৈতিক দলও করি না, আমি সাংবাদিকতা পেশায় জড়িত।

একজন দেশের সচেতন নাগরিক হিসেবে আমার বিরুদ্ধে এটা মিথ্যা মামলা।তিনি এ মামলার পূর্ণ তদন্ত চান। সাংবাদিক কামরুল হুদা জানান,- আমি এভাবে মিথ্যা মামলার বেড়াজালে বন্দি হয়ে থাকবো কেন। সাংবাদিকদেরও নিরাপত্তা বিধানে রাষ্ট্রকে এগিয়ে আসতে হবে।
বর্তমানে এই বিষয়টি নিয়ে চট্টগ্রামে কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে, এ বিষয়ে গণমাধ্যম কর্মীদের একটাই দাবি অনতিবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে উক্ত মামলা থেকে প্রবীণ সাংবাদিক কামরুল হুদার নামটি বাঁধ দেওয়ার জন্য উপরস্থ কর্মকর্তাদের প্রতি দাবি জানাচ্ছে।
এ মামলার বিষয়ে অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন থেকে জানতে চাইলে তিনি জানান, এই মামলাটি খুঁজে বের করতে হবে, এটাতো ৮ বছর আগের ঘটনা। মামলাগুলোর কি অবস্থা, আসামি কারা ছিল যাচাই করা হচ্ছে তাই কলটা দেয়া হয়েছে। ২০১৫ সালের ফাইলগুলো দেখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD