1. admin@danikagonikontho.com : admin :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
লামা উপজেলা পরিষদের নবনির্মিত ভবন উদ্বোধন মণিরামপুরে ১০ বছর যাবৎ মাদ্রাসায় অনুপস্থিত থেকেও বেতনভাতা উত্তোলনের অভিযোগ এক শিক্ষকের বিরুদ্ধে রায়পুরে ৫১০ পিস ইয়াবা সহ মাদক কারবারি গ্রেফতার মঠবাড়িয়ায় ৭১ তম বারুণী উৎসব শুরু এক সপ্তাহের মধ্যে কয়লা সংকট দূর হবে, উৎপাদনে যাবে রামপাল বিদ্যুৎকেন্দ্র ভারতের প্রমোদতরী গঙ্গা বিলাস ও পর্যটকদের মোংলা বন্দরে অভ্যর্থনা বরিশালে সমাবেশ সফল করার লক্ষ্য নাজিরপুর উপজেলা বিএনপির লিফলেট বিতরণ মোংলা বন্দর চেয়ারম্যানের বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন কয়রায় মৎস্য ঘের দখলের চেষ্টা,প্রতিবাদে সংবাদ সম্মেলন নাজিরপুর জেলা কারাগার থেকে বিএনপির ৩ নেতা-কর্মী জামিনে মুক্ত

স্বরূপকাঠিতে অনিকের নেতৃত্বে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০২৩
  • ১২২ বার পঠিত

স্বরূপকাঠি,পিরোজপুর প্রতিনিধি;-
পিরোজপুরের স্বরূপকাঠিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম জন্মদিন নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ এই পথ চলায় মুক্তিযুদ্ধসহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে সংগঠনটি।
৪ জানুয়ারি বুধবার নেছারাবাদ উপজেলা পরিষদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলির মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। ছাত্র আন্দোলনের অংশ হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের নেতা স্বরূপকাঠী উপজেলা ছাত্রলীগের আইকন ও স্বরূপকাঠি উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অনিক আশ্চর্য্য এর নেতৃত্বে স্বরুপকাঠী উপজেলা চত্ত্বর থেকে স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে এক বিশাল আনন্দ শোভাযাত্রা শুরু করে উপজেলা হয়ে সমগ্র বাজার প্রদক্ষিণ করে উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে পথসভা শেষে কেক কেটে বাংলাদেশ ছাত্রলীগের জন্মদিন উদযাপন করে মিষ্টি বিতরন করেন।
পথ সভায় ছাত্রনেতা অনিক আশ্চর্য্য বলেন, স্বরূপকাঠির সব আন্দোলন, সংগ্রাম ও সমস্যা সমাধানে নেতৃত্ব দিয়ে আসছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্র রাজনীতির কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।
উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের অ্যাসেমব্লি হলে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রতিষ্ঠাকালীন সময়ে এ সংগঠনের নাম ছিল পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ। বাংলাদেশের বিভিন্ন অধিকার আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করছে। ৫২ এর ভাষা আন্দোলন, ৬২ এর শিক্ষা আন্দোলন, ৬৬ এর ৬ দফা, ৬৯ এর গণঅভ্যুত্থান ও ৭১ সালের মুক্তিযুদ্ধ এই সংগঠনের অবদান অনস্বীকার্য। এছাড়া স্বৈরাচার বিরোধী আন্দোলনেও এই সংগঠনের অবদান কম নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD