1. admin@danikagonikontho.com : admin :
বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩, ০১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সরাইলে প্রকৌশলী আবু শামীম মোহাম্মদ পিয়ার পলাশ শিক্ষা বৃত্তি -২০২৩ প্রদান নাজিরপুরে প্রয়াত ওয়ার্ড বিএনপি নেতা লিয়াকত হোসেনের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কিশোরগঞ্জ-২ সংসদীয় আসনে জনপ্রিয়তার শীর্ষে আওয়ামীলীগের এ্যাডঃ সোহরাব উদ্দিন অনিয়মের অভিযোগে নাজিরপুরের এ্যাসিল্যান্ড সাময়িক বরখাস্ত চট্টগ্রামে ছেলের হাতে বাবা খুন চট্টগ্রাম ইপিজেড থানা পুলিশের অভিযানে চোরাই মটর সাইকেল সহ গ্রেফতার -৫ চট্টগ্রামে কলেরার টিকা কার্যক্রমের তৃতীয় দিনে উপস্থিতির সংখ্যা কম মঠবাড়িয়ায় অবৈধ কারেন্ট জাল বিক্রয়কারি ৪ জনকে জরিমানা মঠবাড়িয়ায় মুজিব কেল্লা নির্মাণ কাজের উদ্বোধন পিরোজপুর জেলা যুবদলের নবনির্বাচিত কমিটিকে নাজিরপুরে ফুলের মালা দিয়ে অভিনন্দন

রায়পুরে সরকারি খাল দখল করে দোকান ঘর নির্মাণ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩
  • ৪২ বার পঠিত

পীরজাদা মোঃ মাসুদ হোসাইন,-

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সামনে গড়ে উঠেছে সওজ, জেলা পরিষদের সরকারি জায়গা দখল করে বছরের পর বছর দোকান-পাট গড়ে উঠেছে। সব দোকানই ভূয়া লিজ নিয়ে অবৈধ বানিজ্য করছে বলে দাবী করেছেন জেলা পরিষদ ও সওজ এর সার্ভেয়ার।

এছাড়াও পানি উন্নয়ন বোর্ডের খাল দখল করে রাতের আঁধারে দোকান গড়ে উঠছে।

প্রভাবশালী দখলদাররা আওয়ামীলীগ – বিএনপি – জাতীয় পার্টির নেতা ও সমর্থক বলে নিশ্চিত হওয়া গিয়েছে।
এ যেন চলছে দখলদারিত্বের মহা উৎসব। যে যেভাবে পারছে দখল করে নিচ্ছে সরকারি জায়গা, বানিয়ে ফেলছে ব্যক্তিগত ভোগ দখলের অভয়ারণ্য। আইনকে দেখাচ্ছে বৃদ্ধাঙ্গুলি। সিন্ডিকেট করে চলছে সরকারি সম্পদ দখলের মহাযজ্ঞ।
ভূয়া লিজ দেখিয়ে বছরের পর বছর রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সামনে গড়ে উঠেছে সিন্ডিকেট চক্র।
দোকান প্রতি ৩৫০০/৪৫০০ টাকা করে ভাড়া আদায় করছে। ভাড়া দেয়া দোকান থেকে ময়লা ফেলে হাসপাতালের সামনের খাল ভরাট করে পরিবেশ দূষিত করছে।

এখানে সরকারি জমি ভরাট করে অবৈধভাবে প্রায় ২০-২৫ টি দোকানপাট গড়ে উঠেছে।
প্রশাসনের নীরবতাও জনমনে বিভিন্ন প্রশ্নের জন্ম দিচ্ছে। ছোটখাটো যেকোন অন্যায়ে প্রশাসনসহ সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের হস্তক্ষেপ থাকলেও এ ব্যাপারে তারা কোন কথা বলছে না।

লক্ষ্মীপুর জেলা সড়ক ও জনপথ এর সার্ভেয়ার নাজমুল আলম বলেন, সওজ এর লোকবলের অভাবে অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না। তবে সওজ জেলা কার্যালয় থেকে তেলের পাম্প বা বাস স্ট্যান্ড ব্যাতিত কেউকে কোন লিজ দেয়া হয়নি। খুব শীগ্রই অবৈধ দখলদারিত্বদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান পরিচালিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD