1. admin@danikagonikontho.com : admin :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
লামা উপজেলা পরিষদের নবনির্মিত ভবন উদ্বোধন মণিরামপুরে ১০ বছর যাবৎ মাদ্রাসায় অনুপস্থিত থেকেও বেতনভাতা উত্তোলনের অভিযোগ এক শিক্ষকের বিরুদ্ধে রায়পুরে ৫১০ পিস ইয়াবা সহ মাদক কারবারি গ্রেফতার মঠবাড়িয়ায় ৭১ তম বারুণী উৎসব শুরু এক সপ্তাহের মধ্যে কয়লা সংকট দূর হবে, উৎপাদনে যাবে রামপাল বিদ্যুৎকেন্দ্র ভারতের প্রমোদতরী গঙ্গা বিলাস ও পর্যটকদের মোংলা বন্দরে অভ্যর্থনা বরিশালে সমাবেশ সফল করার লক্ষ্য নাজিরপুর উপজেলা বিএনপির লিফলেট বিতরণ মোংলা বন্দর চেয়ারম্যানের বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন কয়রায় মৎস্য ঘের দখলের চেষ্টা,প্রতিবাদে সংবাদ সম্মেলন নাজিরপুর জেলা কারাগার থেকে বিএনপির ৩ নেতা-কর্মী জামিনে মুক্ত

রায়পুরে সাংবাদিকদের সাথে হেজবুত তওহীদের আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় : শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩
  • ৪৭ বার পঠিত

পীরজাদা মোঃ মাসুদ হোসাইন;-
আজ ১৩ জানুয়ারী শুক্রবার বাদ-মাগরিব লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার
রিপোর্টার্স ইউনিটিতে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক ‘রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট মোকাবেলায় করণীয় প্রসঙ্গে হেযবুত তওহীদের ‘আলোচনা সভা’ অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে রায়পুরসহ আশেপাশের কিছু উপজেলার গুরুত্বপূর্ণ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন- হেযবুত তওহীদের কেন্দ্রীয় শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক উপ-সম্পাদক ও চাষীরহাট নুরুল হক উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, প্রকৌশলী জনাব রাকীব আল- হাসান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন লক্ষ্মীপুর জেলা হেযবুত তওহীদের সভাপতি মো. জামাল হোসেন সোহাগ। অনুষ্ঠানে বক্তারা অর্থনীতিক ও রাজনৈতিক সংকট নিয়ে কথা বলেন এবং সংকট সমাধানের উপায় সম্পর্কে নিজ নিজ বক্তব্য তুলে ধরেন। মুখ্য আলোচক রাকীব আল হাসান তার বক্তব্যে বলেন, বর্তমান এই বিশ্বায়নের যুগে পৃথিবীর এক প্রান্তে একটা সমস্যা হলে অন্য প্রান্তেও তার ঢেউ লাগে। আজ করোনা মহামারির পর আবার যখন ইউক্রেন-রাশিয়া যুদ্ধ লেগেছে তখন বিশ্বব্যাপী অর্থনীতিক সংকট শুরু হয়েছে। আমাদের এই প্রিয় মাতৃভূমি বাংলাদেশও ঝুঁকির মধ্যে পড়েছে। এরই মধ্যে আসঙ্কা রয়েছে নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক সংকটের। তিনি বলেন, এই সংকটের বহুবধি কারণ থাকলেও মূল কারণ হলো- আল্লাহর হুকুম, বিধান বাদ দিয়ে মানব রচিত আইন-কানুন, দণ্ডবিধি, পুঁজিবাদী অর্থনীতি গ্রহণ করা। আমরা আল্লাহর দেওয়া সত্যদীন, প্রকৃত ইসলাম ত্যাগ করে ইহুদি-খ্রিষ্টানদের তৈরি করা জীবনদর্শন আমাদের জীবনে প্রতিষ্ঠিত করেছি, এর ফলেই আজ বিশ্বব্যাপী এই সংকট সৃষ্টি হয়েছে। এখন এ থেকে বাঁচতে হলে আমাদেরকে আল্লাহর হুকুমের উপর, ন্যায় ও সত্যের উপর ঐক্যবদ্ধ হয়ে ইসপাতকঠিন এক জাতিসত্তা গড়ে তুলতে হবে। আল্লাহর দেওয়া প্রকৃত ইসলামের বাস্তব ভিত্তিক রূপ প্রতিষ্ঠা করতে হবে। তিনি দাবি করেন, ইসলামের সেই বাস্তব ভিত্তিক রূপ হেযবুত তওহীদের কাছে আছে যা মানুষ গ্রহণ করলে সমাজ থেকে রাজনৈতিক ও অর্থনীতিক সমস্যাই নয়, সকল সমস্যার সমাধান করা সম্ভব। এটা এখন বাস্তবে রূপ নিচ্ছে হেযবুত তওহীদ আন্দোলনের মধ্যে। তিনি হেযবুত তওহীদের উদ্যোগে গড়ে তোলা নানা উন্নয়ন প্রকল্পের তথ্য তুলে ধরেন এবং হেযবুত তওহীদের উপর এ পর্যন্ত অন্যায়ভাবে যে হামলা করা হয়েছে, হতাহত করা হয়েছে, হত্যা করা হয়েছে, নির্যাতন ও মিথ্যাচার করা হয়েছে সেগুলোও তুলে ধরে প্রতিটা ঘটনার বিচারের দাবি জানান।

অনুষ্ঠানে রায়পুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি পীরজাদা মোহাম্মদ মাসুদ হোসাইন ও সাধারণ সম্পাদক মাহমুদ সানীসহ অন্যান্য সাংবাদিকদের উপস্থিতিতে উক্ত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মো. জামাল হোসেন সোহাগ বলেন- দক্ষিণ এশিয়ায় সাম্প্রতিক বছরগুলোতে ধর্মান্ধতা ও ধর্মীয় উগ্রপন্থার উত্থান ঘটছে। মানুষের ধর্মীয় অনুভ‚তিকে ব্যবহার করে দেশে দেশে অপরাজনীতি করা হচ্ছে, সাম্প্রদায়িক উন্মাদনা সৃষ্টি করা হচ্ছে। সাধারণত সরকারগুলো শক্তি প্রয়োগের মাধ্যমে এই সঙ্কট মোকাবেলা করার প্রচেষ্টা করে। কিন্তু বিশ্লেষকরা বলছেন, শুধু শক্তিপ্রয়োগ করেই ধর্মান্ধতা মোকাবেলা করা সম্ভব নয়। শক্তি প্রয়োগের পাশাপাশি সঠিক আদর্শও লাগবে। ধর্মের সঠিক ব্যাখ্যা তুলে ধরে জনগণকে সচেতন করতে হবে। উগ্রবাদ মোকাবেলায় ইসলামের সেই প্রকৃত ব্যাখ্যা বা সঠিক আদর্শ (কাউন্টার ন্যারেটিভ) তুলে ধরছে হেযবুত তওহীদ। অনুষ্ঠানের শেষ পর্যায়ে হেযবুত তওহীদের পক্ষ থেকে সাংবাদিকদের বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দেওয়া হয় এবং হেযবুত তওহীদের চলমান কার্যক্রম সম্পর্কে গণমাধ্যম কর্মীদেরকে অবহিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD