1. admin@danikagonikontho.com : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির চতুর্দশ সম্মেলন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত সরাইলে ইসলামাবাদ প্রিমিয়ার ডে-নাইট শর্ট সার্কেল ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত পীরগঞ্জে জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত চট্টগ্রামে বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের আয়োজনে অন্ধ হাফেজদের নিয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন শুরু চট্টগ্রাম রিপোটার্স অ্যাসোসিয়েশন’র পূর্নাঙ্গ কমিটি ঘোষণা,সভাপতি -সোহাগ আরেফিন, সম্পাদক-নুরুল আমিন খোকন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জাতীয় বিমা দিবস পালিত ঠাকুরগাঁওয়ে হরিপুরে টেংরিয়া প্রধান পাড়ায় নাট দিবস পালিত দখল ও দূষণে অস্তিত্ব সংকটে মোংলার অধিকাংশ খাল,পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধাদের জীবনালেখ্য ও যুদ্ধকালীন ঘটনা নিয়ে নির্মিত ‘আত্মকথন’ শীর্ষক ভিডিও চিত্র উদ্বোধন নাজিরপুরে স্বামী পরিত্যক্তা সুনীতি মিস্ত্রির জমি-বাড়ি দখলের চেষ্টা

মঠবাড়িয়ায় অবৈধ ইটের ভাটা গুড়িয়ে দিলো প্রশাসন

  • আপডেট সময় : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৯০ বার পঠিত

মঠব‌া‌ড়িয়া(পি‌রোজপুর) প্র‌তি‌নি‌ধি:- ১৫ দিনের ব্যবধানে পিরোজপুরের মঠবাড়িয়ায় ইলিয়াস মাতুব্বর নামে সেই প্রভাবশালীর ইটভাটায় পানি দিয়ে ও পিটিয়ে গুড়িয়ে দিলো প্রশাসন।

মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলার পাঠাকাটা গ্রামে ওই অবৈধ ইট ভাটায় (পাজা) ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এসময় লোকালয় ও ফসলি জমিতে কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে ইলিয়াস মাতুব্বরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে ফায়ার সার্ভিসের মাধ্যমে পানি দিয়ে ৩০ হাজার কাঁচা ইট গুলিয়ে দেয়ার পাশাপাশি কাঠ দিয়ে পিটিয়ে সাজানো ভাটা গুড়িয়ে দেয়া হয়। ইলিয়াস মাতুব্বর ওই পাঠাকাটা গ্রামের আঃ রহমান মাতুব্বরের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রভাবশালী ইলিয়াস মাতুব্বর পাঠাকাটা গ্রামে দীর্ঘ দিন ধরে পরিবেশ দুষণ করে অপরের জমি দখল করে কয়লার পরিবর্তে কাঠ দিয়ে ইট পুড়িয়ে আসছে। এলাকার লোকজন ইট না পোড়ানোর জন্য হাজার অনুরোধ করলেও কোন কর্নপাত করেনি। কালো ধোয়ায় এবং আগুনের তাপে আশপাশের বিভিন্ন ফলজ-বনজ, মৌসুমী সবজিসহ বিভিন্ন প্রকার গাছ-পালা পুড়ে গেছে।

মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঊর্মি ভৌমিক বলেন, লোকালয় ও ফসলি জমিতে কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে সম্প্রতি ইট ভাটা মালিক ইলিয়াস মাতুব্বরকে জরিমানা করা হয়েছিলো। সে সময় তিনি অবৈধ ভাটা করবেন না মর্মে মুসলেকাও দিয়ে ছিলেন।

কিন্তু সবকিছু উপেক্ষা করে আবারও লোকালয় ও ফসলি জমিতে কাঠ দিয়ে ইট পোড়ানোর অভিযোগে মঙ্গলবার বিকেলে অবৈধ ইট ভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় অবৈধ ভাটা মালিক ইলিয়াস মাতুব্বরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় ও ফায়ার সার্ভিসের মাধ্যমে পানি দিয়ে ৩০ হাজার কাঁচা ইট গুলিয়ে দেয়ার পাশাপাশি কাঠ দিয়ে পিটিয়ে সাজানো ভাটা গুড়িয়ে দেয়া হয়। অবৈধ ইটভাটার বিরুদ্ধে প্রশাসনের কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD