1. admin@danikagonikontho.com : admin :
শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পীরগঞ্জে ইরি ধান রোপণে ব্যস্ত বর্গাচাষী ভুপেন রায় খুলে দেয়া হয়েছে “ফতুল্লার সামিয়া কার হাট” শো রুম নাজিরপুরে মিথ্যা মামলায় বিএনপির শতাধিক নেতা-কর্মী নিয়মিত হাজিরা দিয়ে যাচ্ছেন চট্টগ্রামে গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে ডাকাতি প্রস্তুতিকালে ৩ টি ছুরি সহ গ্রেফতার -৪ “সামাজিক সম্প্রীতি” ঠাকুরগাঁও জেলা কমিটির পীরগঞ্জে সভা অনুষ্ঠিত মঠবাড়িয়ায় ছাত্রলীগের ইফতার বিতরণী অনুষ্ঠানে প্রতিপক্ষের হামলা,ডিবি পুলিশ সহ আহত-৪ শেরপুরে বয়স্ক দম্পতির মরদেহ উদ্ধার কয়রা উপজেলার ৭ ইউনিয়নে জাতীয়তাবাদী সেচ্চাসেবক দলের কমিটি ঘোষণা মঠবাড়িয়ায় আইনজীবী নিহতের ঘটনায় বাস চালকের শাস্তির দাবিতে মানববন্ধন ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গীতে ৩৫ বোতল ফেনসিডিল সহ গ্রেফতার – ২

মঠবাড়িয়ায় অপরাধ নিয়ন্ত্রণে সিসি ক্যামেরা স্হাপন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৩২ বার পঠিত

মঠবা‌ড়িয়া(পি‌রোজপুর) প্র‌তি‌নি‌ধি:- পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের কিশোর গ্যাংয়ের দৌরাত্ম রোধ, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও নানা অপরাধ নিয়ন্ত্রনে এবং অপরাধ কর্মকাণ্ডে জড়িতদের চিহ্নিত করতে পৌরসভা এলাকা জুড়ে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এসব ক্যামেরার ফুটেজ সরাসরি মঠবাড়িয়া থানার কন্ট্রোল রুমে ২৪ ঘন্টা মনিটরিং করছেন।

জানা গেছে, মঠবাড়িয়া পৌর প্রশাসনের অর্থায়নে ও মঠবাড়িয়া থানা পুলিশের উদ্যোগে পৌর শহরের এখন পর্যন্ত ৩০ টি গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সিসি ক্যামেরা স্থাপনের ফলে অপরাধ কমে আসবে বলে ধারনা সকল শ্রেণী পেশার লোক জনের। ইতোমধ্যে এর সুফল পেতে শুরু করেছে পৌর এবং উপজেলা বাসী।

পৌর প্রশাসক ও উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. আজিজুল হক সেলিম মাতুব্বর বলেন, কিশোর গ্যাংয়ের দৌড়ত্ব, চুরি- ছিনতাইসহ বিভিন্ন প্রকার অপরাধ দমনে পৌরবাসী এবং উপজেলা বাসিকে আমি কথা দিয়ে ছিলাম। বিশেষ করে আমি উপজেলা বা পৌর শহরে আগত সকল জন সাধারণকে এবং শহরে বসবাসকারি পরিবারগুলোকে স্বস্তিতে রাখার জন্য এটা সামান্য উদ্যোগ মাত্র।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহিম বলেন, অপরাধ নির্মূল ও রহস্য উদঘাটনের জন্য প্রযুক্তির বিকল্প নেই। আধুনিক প্রযুক্তির প্রথম ও প্রধান অংশ হিসেবে পৌর শহরে সিসি ক্যামেরা স্থাপণ করা হয়েছে। এতে সকল প্রকার অপরাধ কমে আসবে। তিনি বাসা, বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, দোকান ও ব্যাংক সহ গুরুত্বপূর্ণ সব জায়গায় সিসি ক্যামেরা ব্যবহারের আহ্বাবান জানান।

মঠবাড়িয়া থানার ওসি কামরুজ্জামান তালুকদার এ বিষয়ে বলেন, মঠবাড়িয়া পৌর প্রশাসনের অর্থায়নে ইতিমধ্যে শহরে ৩০টি পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। উন্নত মানের ক্যাবল ও ক্যামেরা স্থাপনের এ প্রক্রিয়ায় আরও ১০টি ক্যামেরা যোগ হবে। কিশোর গ্যাং, সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক চোরাচালান, মাদক সেবনসহ সব ধরনের অপরাধ এবং ছিনতাই ও চুরি-ডাকাতির হাত থেকে জনসাধারনের জান মাল রক্ষার জন্য উদ্যোগটি নেয়া হয়েছে। পর্যায়ক্রমে পৌর শহরের সর্বত্রই সিসি ক্যামেরা স্থাপণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD