1. admin@danikagonikontho.com : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির চতুর্দশ সম্মেলন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত সরাইলে ইসলামাবাদ প্রিমিয়ার ডে-নাইট শর্ট সার্কেল ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত পীরগঞ্জে জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত চট্টগ্রামে বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের আয়োজনে অন্ধ হাফেজদের নিয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন শুরু চট্টগ্রাম রিপোটার্স অ্যাসোসিয়েশন’র পূর্নাঙ্গ কমিটি ঘোষণা,সভাপতি -সোহাগ আরেফিন, সম্পাদক-নুরুল আমিন খোকন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জাতীয় বিমা দিবস পালিত ঠাকুরগাঁওয়ে হরিপুরে টেংরিয়া প্রধান পাড়ায় নাট দিবস পালিত দখল ও দূষণে অস্তিত্ব সংকটে মোংলার অধিকাংশ খাল,পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধাদের জীবনালেখ্য ও যুদ্ধকালীন ঘটনা নিয়ে নির্মিত ‘আত্মকথন’ শীর্ষক ভিডিও চিত্র উদ্বোধন নাজিরপুরে স্বামী পরিত্যক্তা সুনীতি মিস্ত্রির জমি-বাড়ি দখলের চেষ্টা

মঠবাড়িয়ায় আশ্রয়ণ প্রকল্পের ১৮৪ ঘর উদ্বোধন

  • আপডেট সময় : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ১১৩ বার পঠিত

পঙ্কজ মিত্র মঠবা‌ড়িয়া(পি‌রোজপুর) প্র‌তি‌নি‌ধি: “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় নির্মিত পিরোজপুরের মঠবাড়িয়ায় ১৮৪টি ঘর হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ মার্চ বুধবার ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করবেন।

এসকল নির্মানাধীন ঘর পরিদর্শণ করেছেন উপলেজা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার। এসময় স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ ও গণমাধ্যম কর্মিরা উপস্থিত ছিলেন। নির্মাণাধীন ঘর হস্তান্তরের প্রস্তুতি ৯৫ শতাংশ সম্পন্ন হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক সোমবার (১৩ মার্চ) দুপুরে নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক জানান, সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকুলে ঘর দেয়া হচ্ছে। ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও দূর্যোগ ব্যবস্থাপণা মন্ত্রণালয়ের বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় মঠবাড়িয়া উপজেলায় ৮৩০ টি ভূমিহীন পরিবারের মধ্যে পর্যায়ক্রমে ঘর হস্তান্তর করা হবে। প্রথম ও দ্বিতীয় পর্যায় ৩৮১ টি পরিবারের মাঝে দলীলসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার বলেন, ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ও দূর্যোগ ব্যবস্থাপণা মন্ত্রণালয়ের বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের আওতায় মঠবাড়িয়া উপজেলায় প্রথম ধাপে ১৮১ টি, দ্বিতীয় ধাপে ২০০ টি, পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে। তৃতীয় ধাপে ২৯৫ এবং চতুর্থ ধাপের ১৫৪ টি ঘর বরাদ্ধ রয়েছে। এর মধ্যে অধিকাংশ ঘর নির্শাণ কাজ সম্পন্ন হয়েছে। আগামী ২২ মার্চ বুধবার তৃতীয় ধাপের নির্মিত ২৯৫টি ঘরের মধ্যে ১৩৩ টি এবং চতুর্থ ধাপের ১৫৪ টির মধ্যে ৫১ টি পরিবারের মাঝে জমির দলীলসহ ঘর হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করবেন। প্রতিটি ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫’শ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD