1. admin@danikagonikontho.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনাম :
চট্টগ্রাম ইপিজেড থানা পুলিশের অভিযানে ২০৪ পিস ইয়াবা সহ ১ মাদক কারবারি গ্রেফতার পাকুন্দিয়ার সার্ভেয়ার মালেক হত্যা মামলার পলাতক প্রধান আসামি গ্রেফতার ১ বছর পর কারামুক্ত হলেন নাজিরপুর উপজেলা বিএনপির সদস্য সচিব পাকুন্দিয়ায় “মায়ের আঁচল” আদর্শ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মঞ্চ ভাংচুরের অভিযোগ পাকুন্দিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত মোংলায় যুগান্তর পত্রিকার ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কিশোরগঞ্জের কবি আফসার আশরাফী নক্ষত্র সাহিত্য পুরস্কার পেলেন পাকুন্দিয়া থানা পুলিশের অভিযানে ৫ জুয়ারি গ্রেফতার একদফা দাবীতে সরাইল উপজেলা বিএনপির লিফলেট বিতরণ ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গীতে অবৈধ ইটভাটায় ২ লক্ষ টাকা জরিমানা

প্রতিযোগিতা মূলক নয় – সহযোগিতা মূলক শিক্ষা ব্যবস্তা চালু করেছে সরকার, – প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ৮০ বার পঠিত

নূরুল হক, মণিরামপুর প্রতিনিধি:
২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে সরকার। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকার দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশের সামগ্রিক শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন এনেছে। শিক্ষাকে যুগোপযোগী করতে জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নের লক্ষে-প্রতিযোগিতা মুলক নয়-সহযোগিতা মুলক শিক্ষা ব্যবস্থা চালু করেছে। স্মার্ট বাংলাদেশ বলতে স্মার্ট নাগরিক, সমাজ, অর্থনীতি ও স্মার্ট সরকার গড়ে তোলা হবে। শুধু শিক্ষা ব্যবস্থা নয়, স্বাস্থ্যসেবা, কৃষি, আর্থিক খাতের সকল কার্যক্রম স্মার্ট পদ্ধতিতে রূপান্তরিত হবে। এ জন্য সরকারি ব্যবস্থাপনার আধুনিকায়ন এবং এর উন্নয়নে একটি দক্ষ ও স্বচ্ছ ব্যবস্থাপনা কাঠামো গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কার্যক্রম গ্রহণের মাধ্যমে সকল কার্যক্রম ডিজিটাইজেশন করা হচ্ছে। শিক্ষকগণের পদমর্যাদা ও বেতন ভাতা বৃদ্ধি করার পাশাপাশি তাঁদের মানোন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। আর এসব কিছুই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুচিন্তিত চিন্তাধারা। জাতির জনক বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ধারাবাহিক ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের চেতনাকে বাস্তবায়ন করে, মুক্তিযুদ্ধের সত্য ইতিহাসের পুনরাবৃত্তিসহ দেশকে তরতর করে উন্নত রাষ্ট্রের দিকে নিয়ে যাচ্ছে।’
বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১টায় মণিরামপুর সরকারী পাইলট উচ্চ (বালক) বিদ্যালয় ও দুপুর সাড়ে ১২ টায় মণিরামপুর সরকারী বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্বপন ভট্টচার্য্য (এমপি)।
উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয় সমূহের সভাপতি মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র অধ্যক্ষ আলহাজ্জ্ব কাজী মাহমুদুল হাসান, যশোর জেলা শিক্ষা অফিসার এ কে এম গোলাম আযম, উপজেলা যুবলীগের আহবায়ক ও ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্ত্তী বাচ্চু, উপজেলা যুব মহিলালীগের সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার।
এ সময়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মণিরামপুর সরকারী উচ্চ (বালক) বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন কুমার দাশ, মণিরামপুর সরকারী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ন চন্দ্র দেবনাথ, পৌর কাউন্সিলর কামরুজ্জামান কামরুল, মোঃ আজিম হোসেনসহ শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD