1. admin@danikagonikontho.com : admin :
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পীরগঞ্জে কমিউনিস্ট পার্টির চতুর্দশ সম্মেলন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত সরাইলে ইসলামাবাদ প্রিমিয়ার ডে-নাইট শর্ট সার্কেল ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত পীরগঞ্জে জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত চট্টগ্রামে বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের আয়োজনে অন্ধ হাফেজদের নিয়ে হিফজুল কোরআন প্রতিযোগিতার রেজিষ্ট্রেশন শুরু চট্টগ্রাম রিপোটার্স অ্যাসোসিয়েশন’র পূর্নাঙ্গ কমিটি ঘোষণা,সভাপতি -সোহাগ আরেফিন, সম্পাদক-নুরুল আমিন খোকন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জাতীয় বিমা দিবস পালিত ঠাকুরগাঁওয়ে হরিপুরে টেংরিয়া প্রধান পাড়ায় নাট দিবস পালিত দখল ও দূষণে অস্তিত্ব সংকটে মোংলার অধিকাংশ খাল,পরিচ্ছন্ন অভিযানে পৌর মেয়র ঠাকুরগাঁওয়ে বীর মুক্তিযোদ্ধাদের জীবনালেখ্য ও যুদ্ধকালীন ঘটনা নিয়ে নির্মিত ‘আত্মকথন’ শীর্ষক ভিডিও চিত্র উদ্বোধন নাজিরপুরে স্বামী পরিত্যক্তা সুনীতি মিস্ত্রির জমি-বাড়ি দখলের চেষ্টা

কসবায় ‘সাম্প্রদায়িক সম্প্রীতি” যুব সমাজের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় : রবিবার, ৭ মে, ২০২৩
  • ৩২ বার পঠিত

কয়রা(খুলনা) প্রতিনিধি ঃ
বিশ্বের বিভিন্ন দেশে ধর্মীয় সংখ্যালুঘু সম্প্রয়ায় নির্যাতন ও হত্যার শিকার হয়ে থাকে সেদেশের সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায়ের মানুষের দ্বারা বলে উল্লেখ করেন অনুষ্ঠারে প্রধান অতিথি। তিনি বলেন বাংলাদেশের রামু, নাসিরনগর, কুমিল্লাসহ বিভিন্ন অঞ্চলে ধর্মীয় সংখ্যালুঘুদের উপর ধর্মীয় উস্কানি মুলক বক্তব্য প্রচারের অজুহাতে পৈচাশিক হামলা, ঘরবাড়ি ভাঙ্চুর, সম্পদ লুটপাটসহ বিভিন্ন ধরনের অপরাধ সংগঠিত করে সেই অঞ্চলের সংখ্যাগরিষ্ঠ জনগোষ্ঠীর যুব সমাজ। প্রত্যেকটি ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার মত বিষয় প্রচার করে একশ্রেনীর কুচক্রীমহল এসকল দাঙ্গা সৃষ্টির ঘটনাকে উস্কে দিচ্ছে। অতিথিরা বলেন হলি আর্টিজানসহ বিভিন্ন জঙ্গী হামলা ও ঘটনার সাথে যারা জড়িত ছিল তাদের সবাই ছিল যুবক। সুতরাং এদেশের সাম্প্রদায়ীক সম্প্রীতি স্থাপনের জন্য সবচেয়ে বড় ভ্থমিকা পালন করতে পারে যুব সমাজ।
আজ ৭ মে ২০২৩ সকাল ১০টায় বেসরকারী উন্নয়ন সংস্থা পরিত্রাণ এর উদ্যোগে কয়রা উপজেলা কার্যালয়ে ‘‘সাম্প্রায়ীক সম্প্রীতি; যুব সমাজের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা’’ অনুষ্ঠিত হয়েছে।
অবসরপ্রাপ্ত অধ্যাপক ও সিএসও কোয়ালিশনের সভাপতি আ,ব,ম, আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মোস্তাইন বিল্লাহ। পরিত্রাণ এর কর্মসূচী সমন্বয়কারী মোঃ রবিউল ইসলাম মতবিনিময় সভায় বিষয় ভিত্তিক ধারনাপত্র উপস্থাপন করেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক রিয়াছাদ আলী, কপোতাক্ষ মহাবিদ্যালয়ের অধ্যাপক ও কয়রা উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি বিদেশ রঞ্জন মৃধা, দৈনিক প্রথম আলোর কয়রা উপজেলা প্রতিনিধি ইমতিয়াজ উদ্দীন, সাংবাদিক ফরহাদ হোসেন ও জাতীয় আদিবাসি পরিষদের খুলনা জেলা শাখার সাধারন সম্পাদক নিরাপদ মুন্ডা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিত্রাণ এর প্রজেক্ট অফিসার মোঃ আলাউদ্দীন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Dainik Agoni Kontho
Theme Customized By Theme Park BD